জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ভারতীয় ফুটবল দলের হেডকোচের চাকরি খুইয়েছেন। সর্বভারতীয় ফুটল ফেডারেশনের (AIFF) বিরুদ্ধে এবার অপেশাদারিত্ব ও অসহযোগিতার অভিযোগ তুললেন ইগর স্টিমাচ (Igor Stimac)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:  Sania Mirza-Mohammed Shami Marriage: মহম্মদ শামিকে বিয়ে করছেন সানিয়া মির্জা? মুখ খুললেন টেনিস তারকার বাবা...


কোচ হিসেবে পাঁচ বছর সুনীল ছেত্রীদের দায়িত্বে ছিলেন স্টিমাচ। সুনীলের অবসরের সঙ্গেই স্টিমাচেরও বিদায় ঘটল। সেই স্টিমাচ বললেন, 'পর্যাপ্ত সহযোগিতা না পেলে আমার পক্ষে কোচিং করানো অসম্ভব। মিথ্যাচারে আমি বিরক্ত হয়ে গিয়েছিলাম। আমার আশেপাশে যাঁরা ছিলেন, তাঁরা প্রত্যেকেই ব্যক্তিগত স্বার্থে কাজ করতেন'। ভারতীয় দলের সদ্য প্রাক্তন কোচের কথায়, 'আমি কখনও বরখাস্ত হয়নি, এই প্রথম হলাম এবং অন্যায়ভাবে। AIIF-কেও একই কথা বলেছি।



কোচ হিসেবে পাঁচ বছর সুনীল ছেত্রীদের দায়িত্বে ছিলেন স্টিমাচ। কিন্তু কাতারে এএফসি এশিয়ান কাপে ভারতের চরম হতাশাজনক পারফরম্য়ান্স ছিল। ভারত তিন ম্য়াচ হেরে হাফ ডজন গোল খেয়েছিল। কোনও গোলই শোধ করেননি সুনীলরা। এশিয়ান কাপের পর মনে করা হয়েছিল যে, স্টিমাচ ফিফা কোয়ালিফায়ার্সে হয়তো ভালো কিছু করে দেখাতে পারবেন। কিন্তু ভারত দুই পয়েন্ট পায় চার ম্যাচ থেকে। 


সোমবার বৈঠকে বসেন সর্বভারতীয় ফুটল ফেডারেশনের (AIFF) কর্তারা। সেই বৈঠকের পরেই চলে আসে বিরাট আপডেট। জল্পনা সত্য়ি করেই ফেডারেশন ছাঁটাই করে গুরপ্রীত-সন্দেশদের হেডস্য়রকে! ফেডারেশেন সহ-সভাপতি এনএ হ্য়ারিসের বৈঠকে বলা হয়েছে, 'সিনিয়র পুরুষ দলের ফিফা বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের ফল হতাশাজনক। সদস্যরা সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্তে সম্মত হয়েছেন যে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন প্রধান কোচকেই দায়িত্ব দিতে হবে। এআইএফএফ-এর সচিবালয় মিস্টার স্টিমাচকে টার্মিনেশন নোটিশ পাঠিয়ে দিয়েছে। অবিলম্বে তাঁকে অব্যাহতি দেওয়া হয়েছে'। 


আরও পড়ুন:  Argentina Vs Canada| Copa America 2024: গোল করালেন মেসি, কোপা আমেরিকায় কানাডাকে ২-০ হারাল আর্জেন্টিনা



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)