জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। তারপরেই শুরু ফের একটা নতুন সিরিজ। এবার তিন ম্য়াচের টি-২০ সিরিজে মুখোমুখি রোহিত শর্মার (Rohit Sharma) ভারত ও ইব্রাহিম জরদানের (Ibrahim Zadran) আফগানিস্তান (IND vs AFG)। বৃহস্পতিবার অর্থাৎ আজ মোহালিতে রোহিত অ্যান্ড কোং প্রথম টি২০আই ম্য়াচ খেলবে। তারপর দ্বিতীয় ও তৃতীয় টি২০আই ইন্দোর ও বেঙ্গালুরুতে। ১৪ ও ১৭ জানুয়ারি খেলা। ১৪ মাস পর ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে জাতীয় দলে প্রত্যাবর্তন করেছেন বিরাট কোহলি ও রোহিত। টি-২০ বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ টি২০ অ্যাসাইনমেন্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IND vs AFG: ফিরেও ফেরা হল না ১৪ মাস পর! কী হল কোহলির? ব্রেকিং নিউজ দিলেন দ্রাবিড়


বিশ্বকাপের পর থেকে আর সীমিত ওভারের ক্রিকেটে দেখা যায়নি ভারতীয় দলের দুই মহারথী বিরাট-রোহিতকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুই ম্য়াচের টেস্ট সিরিজ খেলেছেন তাঁরা। রোহিত-বিরাট ভবিষ্যতে ভারতের টি২০ পরিকল্পনায় নেই বলেই মনে করেছিলেন একাধিক পণ্ডিত। তবে আফগানিস্তানের বিরুদ্ধে আসন্ন তিন ম্য়াচের টি২০ সিরিজের জন্য়, 'রো-কো' জুটিকে নিয়ে দল করে, অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটি বুঝিয়ে দিয়েছে যে, দেশর বর্তমান ও প্রাক্তন অধিনায়ক ভীষণ ভাবে জুনে অনুষ্ঠিত হতে চলা কুড়ি ওভারের বিশ্বকাপের ভাবনায় রয়েছেন। যদিও বিরাট মোহালিতে খেলছেন না। ব্য়ক্তিগত কারণেই তিনি দলের বাইরে। তবে ইন্দোর ও বেঙ্গালুরুতে সিরিজের শেষ দুই ম্য়াচে তিনি খেলবেন। ম্য়াচের আগের দিনই সাংবাদিক বৈঠকে যে কথা জানিয়েছেন রোহিতদের হেড স্য়ার রাহুল দ্রাবিড়।


অন্যদিকে মাথায় আকাশ ভেঙে পড়েছে আফগানিস্তানেরও। ফিট হতে পারেননি তাঁদের তুরুপের তাস-রশিদ খান। প্রাক ম্য়াচ সাংবাদিক বৈঠকে এসে আফগান অধিনায়ক ইব্রাহিম জানিয়ে দিয়েছেন যে, তাঁরা পুরো সিরিজেই পাচ্ছেন না দলের তারকা স্পিনার ও দুরন্ত ব্য়াটারকে। এই প্রতিবেদনে রইল কখন কোথায় দেখবেন ম্য়াচ। 


কবে ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ খেলবে? 
১১ জানুয়ারি ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ খেলবে।


কোথায় ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ খেলবে? 
মোহালির আইএস বিন্দ্রা স্টেডিয়ামে ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ খেলবে।


কখন ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ শুরু হবে?
সন্ধে ৭টা থেকে শুরু হবে ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ। প্রথামাফিক ৩০ মিনিট আগে কয়েন টস।


ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ টিভিতে কোথায় দেখা যাবে?
ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ টিভিতে Sports 18 সম্প্রচার করবে।


ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ অনলাইনে কোথায় স্ট্রিম করে দেখা যাবে?
ভারত-আফগানিস্তান প্রথম টি২০ ম্যাচ অনলাইনে স্ট্রিম করবে Jiocinema 


আফগানিস্তান সিরিজের জন্য ঘোষিত ভারতের স্কোয়াড- রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক বর্মা, রিঙ্কু সিং, জীতেশ শর্মা, সঞ্জু স্যামসন, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, আবেশ খান ও মুকেশ কুমার


আরও পড়ুন: IND vs AFG: তুরুপের তাসই হারালেন আফগানরা, এল চমকানো আপডেট, খেলার আগেই জয়ী রোহিতরা!


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)