জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) বিদ্ধংসী ব্যাটিংয়ের উপর ভর করে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে এল ছয় উইকেটে জয়। ফলে চলতি টি-টোয়েন্টি ম্যাচে সমতা ফেরাল টিম ইন্ডিয়া (Team India)। নাগপুরে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আট ওভারে ৯১ রান তাড়া করে জেতা মোটেও জলভাত নয়। তবে 'হিটম্যান' তাঁর চওড়া উইলোর উপর ভর করে টিম ইন্ডিয়াকে জয় এনে দিলেন। আর এই জয়ের জন্যই সিরিজে সমতা ফিরিয়ে লজ্জা থেকে বাঁচল তারকাখচিত 'মেন ইন ব্লু' ব্রিগেড। এখন সবার নজর হায়দরাবাদে তৃতীয় ম্যাচের দিকে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রান তাড়া করতে নেমে শুরুটা ভালই করেন রোহিত ও কেএল রাহুল (KL Rahul)। তবে দলের রান যখন ৩৯, তখন ফিরে যান রাহুল। বিরাট কোহলি (Virat Kohli) আউট হলেন ৬ বলে ১১ রানে। সূর্য কুমার যাদব (Surya Kumar Yadav) ও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) দ্রুত রান তুলতে গিয়ে ফিরে গেলেও রান চেজ করে জয় পেতে অসুবিধা হয়নি। কারণ দীনেশ কার্ত্তিককে (Dinesh Karthik) সঙ্গে নিয়ে দলকে জয় এনে দিলেন অধিনায়ক। ২০ বলে ৪৬ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন রোহিত। মারলেন চারটি চার ও চারটি ছক্কা। 



আরও পড়ুন: Jhulan Goswami : বিশ্বজয়ী না হওয়ার আক্ষেপ, সৌরভ-দ্রাবিড়-লারাদের দলে নাম লেখালেন 'চাকদহ এক্সপ্রেস'


আরও পড়ুন: Aaron Finch, IND vs AUS: ফিঞ্চ যা করলেন, তা এর আগে কেউ করতে পারেননি!



গত কয়েকদিনের বৃষ্টির জন্য মাঠের আউটফিল্ড ভিজে ছিল। মাঠ না শুকনোয় নির্দিষ্ট সময়ে খেলা শুরু করা সম্ভব হয়নি। মাঠ কর্মীদের প্রচেষ্টায় অবশেষে খেলার উপযুক্ত হয় মাঠ। ততক্ষণে অবশ্য কেটে গিয়েছে প্রায় দু’ঘণ্টা। ফলে ২০ ওভারের ম্যাচ হয়ে যায় আট ওভারের।



বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত। আট ওভারের ম্যাচে অস্ট্রেলিয়া পাঁচ উইকেটের বিনিময়ে ৯০ রান তুলেছিল। অধিনায়ক অ্যারন ফিঞ্চ (Aaron Finch) এবং ম্যাথু ওয়েড ( Matthew Wade) দুর্দান্ত ব্যাট করেন। ফিঞ্চ ১৫ বলে ৩১ রানের ইনিংস খেলে জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) বলে ফিরে গেলেও, অন্য দিকে চালিয়ে ব্যাট করতে থাকেন ম্যাথিউ ওয়েড। গত ম্যাচে ২১ বলে ৪৫ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়েছিলেন। এ বার অজি উইকেটকিপার অপরাজিত রইলেন ২০ বলে ৪৩ রানে। বিস্ফোরক ওয়েডের ইনিংস চারটি চার ও তিনটি ছক্কা দিয়ে সাজানো ছিল। গ্লেন ম্যাক্সওয়েল প্রথম ম্যাচের মতো এ বারও ব্যর্থ। তবুও ফিঞ্চ এবং ওয়েডের ব্যাটিংয়ের সামনে বাধা হয়ে দাঁড়ালেন অক্ষর প্যাটেল (Axar Patel)। ১৩ রানে ২ উইকেট নিলেন বাঁহাতি স্পিনার। এক উইকেট পান জসপ্রীত বুমরা।


ভারত-অস্ট্রেলিয়ার তিন ম্যাচের সিরিজ এখন ১-১। হায়দরাবাদের শেষ ম্যাচটি ভারত ও অস্ট্রেলিয়ার কাছে মরণবাঁচনের। শেষ ম্যাচে এখন কোন দল বাজিমাত করে সেটাই দেখার। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)