ভারত ২ ( সুনীল ৭৯' ৯২)
বাংলাদেশ ০


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিজস্ব প্রতিনিধি: ৭৯ মিনিট পর্যন্ত গোলের অপেক্ষারত ভারতীয় ফ্যানদের আনন্দের জোয়ারে ভাসালেন সেই সুনীল ছেত্রী (Sunil Chhetri)। আশিক কুরুনিয়ানের অসাধারণ পাস থেকে ভারতের জন্য জয়সূচক গোলটি করে দিলেন ক্যাপ্টেন সুনীল। গোল করেই সাইড লাইনে ছুটে গেলেন সুনীল। ইগর স্টিম্যাচ ((Igor Stimac) তাঁর কপালে স্নেহ চুম্বন দিলেন। ভারতীয় ফুটবলের ইতিহাসে দীর্ঘদিন এই মুহূর্তটা থেকে যাবে। সেলিব্রেশনের রেশ কাটতে না কাটতে ৯২ মিনিটের মাথায় ভারতের হয়ে দ্বিতীয় গোলটাও করে ফেলেন সুনীল। অসাধারণ বললেও কম বলা হয়। সুরেশের মাপা পাস থেকে সুনীল গোলটা করে বেরিয়ে গেলেন। ফের একবার প্রমাণ করে দিলেন ভারতের ত্রাতা তিনি। ফ্যানেরা সাধে তাঁকে বলেন না 'ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক'!



সোমবার দোহার জাসিম বিন হামিদ স্টেডিয়ামে এই জয় ভারতের আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিল। একই সঙ্গে এশিয়ান কাপের (2023 AFC Asian Cup) আশা জিইয়ে রাখল। ভারত গ্রুপ ই-তে তিন নম্বরে চলে আসল। ৭ ম্যাচে ৬ পয়েন্টের সুবাদে। আগামী ম্যাচে আফগানিস্তানকে হারাতে পারলেই ভারত কিন্তু রীতিমতো গর্ব করতে পারবে। এদিন দুই অর্ধ মিলিয়ে ভারত বেশ কিছু সহজ গোলের সুযোগ নষ্ট করেছে। তেমনটা না করলে ৭৯ মিনিট পর্যন্ত গোলের জন্য অপেক্ষা করতে হতো না। অনেক আগেই ভারত এগিয়ে যেতে পারত। এদিনও মাঝমাঠে গ্লেন মার্টিন্স নজর কেড়েছেন। কিন্তু ভারতের ভুলভ্রান্তি। গোলের একাধিক সুযোগ হারানোর সন্ধ্যাতে সব কিছু ভুলিয়ে দিলেন সুনীল। বুঝিয়ে দিলেন আবারও কেন তিনি দেশের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। ম্যাচের পর সুনীল ভারতীয় ফ্যানেদের দিকে এগিয়ে গিয়ে করমর্দন করে এই সমর্থনের জন্য ধন্যবাদ জানালেন।


ভারত: গুরপ্রীত সিং সান্ধু, শুভাশিস বোস, চিংলেনসানা সিং (প্রণয়), সন্দেশ ঝিঙ্গন, গ্লেন মার্টিন্স, সুরেশ ওয়াংজাম, বিপিন সিং (আশিকি), ব্র্যান্ডন ফার্নান্ডেজ (আদিল), উদান্ত সিং (ইয়াসির), মনবীর সিং ও সুনীল ছেত্রী


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)