জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ফের বাইশ গজে মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। ২০২১ সালের ২৪ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হওয়ার পর আবার সম্মুখ সমরে দুই চিরপ্রতিদ্বন্দী। এশিয়ার সবচেয়ে বড় টুর্নামেন্টে মুখোমুখি হতে প্রস্তুত ভারত ও পাকিস্তান। ২৮ অগস্ট, ২০২২ এশিয়া কাপ-এ টুর্নামেন্টে ভারত ও পাকিস্তান তাদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে। এর জন্য প্রস্তুতি পুরোদমে চলছে। টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক কেএল রাহুলও এই ম্যাচের আগে সাংবাদিক সম্মেলন করলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুক্রবার ২৬ অগস্ট সাংবাদিক সম্মেলনে রাহুল অনেক প্রশ্নের উত্তর দিয়েছেন। যার মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে আগের পরাজয়ের বিষয়টি উঠে এসেছে। বিরাট কোহলির খারাপ ফর্ম, শাহিন আফ্রিদির চোটের প্রসঙ্গও উঠে এসেছে। 


১) ভারত-পাকিস্তান ম্যাচ : আমরা সবসময় ভারত-পাকিস্তান ম্যাচ সম্পর্কে কৌতূহলী থাকি, কারণ আমরা একে অপরের বিরুদ্ধে অনেক ম্যাচ খেলি না। শুধুমাত্র এই ধরনের টুর্নামেন্ট খেলি। এই ম্যাচ নিয়ে তাই উত্তেজিত এবং পাকিস্তানের মতো দলের বিরুদ্ধে খেলতে তৈরি।


২) গত টি-টোয়েন্টি বিশ্বকাপে পরাজয় : দীর্ঘ ইতিহাস রয়েছে দুই দলের মধ্যে। দুটো দলই অনেক ম্যাচ খেলেছে,কিন্তু এই মুহূর্তে এর কোনও মানে নেই। সবসময় শূন্য থেকে শুরু হয়। দুই দলই ভাল শুরু করতে চায়।



৩) কোহলির অফ ফর্ম :  বাইরের মন্তব্যে আমরা খুব একটা পাত্তা দিই না। এটি কোনও খেলোয়াড়কে প্রভাবিত করে না,বিশেষ করে বিরাট কোহলির মতো বিশ্বমানের খেলোয়াড়,বাইরের লোকেরা যা বলছে তা আমাদের প্রভাবিত করে না। তিনি একটি ছোট বিরতি নিয়েছেন এবং তাঁর ব্যাটিং নিয়ে চর্চা করছেন। কোহলি বা দল তার ফর্ম নিয়ে খুব একটা চিন্তিত নয়। ভারতের হয়ে ম্যাচ জেতার জন্য তার মানসিকতা সবসময় একই ছিল,যা সে সবসময় করে এসেছে।


৪) টিম ইন্ডিয়ার নতুন স্টাইল সম্পর্কে : গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে, ভারতীয় দলের নতুন চিন্তাভাবনা এবং নতুন মনোভাব নিয়ে খুব ভালো লাগছে। সবাই ক্যাপ্টেনের কথা মেনে চলছে। আমরা আশা করি ভবিষ্যতেও এই চিন্তাধারা অব্যাহত থাকবে।


৫) শাহিন আফ্রিদির প্রসঙ্গ : শাহিন আফ্রিদি একজন বিশ্বমানের বোলার। যদি তিনি খেলতেন, সেটা আমাদের জন্যও ভালো অভিজ্ঞতা হতো। কিন্তু দুর্ভাগ্যবশত চোটের কারণে বাদ পড়েছেন তিনি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)