নিজস্ব প্রতিবেদন: মোহালির পিসিএ স্টেডিয়ামে শুক্রবার থেকে শুরু হয়েছে ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্টে (India vs Sri Lanka, 1st Test)। জোড়া ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনেই দারুণ জায়গায় রোহিত শর্মার (Rohit Sharma) ভারত। ঋষভ পন্থের (Risabh Pant) চওড়া ব্যাটে ভর করে টিম ইন্ডিয়া ৬ উইকেট হারিয়ে ৩৫৭ রান তুলল। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন টস জিতে রোহিত শর্মার ভারত ফিল্ডিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল দিমুথ করুণারত্নের দলকে। ব্যাট করতে নেমে ভারত ৮০ রানে হারিয়ে ফেলে দলের দুই ওপেনারকে। রোহিত শর্মা (২৯) ও ময়াঙ্ক আগরওয়াল (৩৩) ফিরে যান। এরপর হনুমা বিহারী ও বিরাট কোহলি দলকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজটা শুরু করেন।



মোহালিতে টেস্টের প্রথম ইনিংসে কোহলির ব্যাটে বড় রানের ইঙ্গিতই ছিল। কিন্তু ৭৬ বলের ইনিংস তাঁর থেমে যায় ৪৫ রানে। স্পিনার  লাসিথ এমবুলদেনিয়ার বলে বোল্ড হয়ে যান তিনি। কোহলি বুঝতেও পারেননি যে, বলে এভাবে ঘুরে তাঁর স্টাম্প ছিটকে দেবে। এরপর বিহারী ফিরে যান ৫৮ রান করে।


১৭৫ রানে চার উইকেট হারিয়ে ফেলে ভারত। এরপর ক্রিজে আসেন ঋষভ পন্থ। সঙ্গী হিসাবে পান শ্রেয়স আইয়ারকে। কিন্তু আইয়ার মাত্র ২৭ রান করে ফিরে যান। এরপর পন্থ আর রবীন্দ্র জাদেজা ঠিক করে নেন স্কোরবোর্ডে বড় রান তুলবেনই। ষষ্ঠ উইকেটে তাঁরা ১০০ রান যোগ করেন স্কোরবোর্ডে।


পন্থ এদিন অবধারিত সেঞ্চুরি মাঠে রেখে আসেন। ৯৭ বলে ৯৬ রান করে সুরঙ্গ লকমলের বলে তিনি এলবিডব্লিউ হয়ে যান। পন্থ ৯টি চার ও ৪টি ছয়ে নিজের ইনিংস সাজান। ব্যাট করেন ৯৮.৯৬-এর স্ট্রাইক রেটে। পন্থ ফেরার পর জাদেজা ক্রিজ কামড়ে থাকেন। দিনের শেষে ৪৫ রানে তিনি অপরাজিত আছেন। জাদেজার সঙ্গে আছেন আর অশ্বিন (১০)।


আরও পড়ুন: Women’s Cricket World Cup: ক্লিক করলেই লাল রঙের কিছু বল বাঁদিক থেকে ডানদিকে চলে যাচ্ছে! কেন?


আরও পড়ুনVirat Kohli: ১০০ টেস্টে ১০০ আসবে না, কোহলি থামবেন ৪৫ রানে! ভাইরাল ভবিষ্য়দ্বাণী


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)