জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত মাসেই প্যারিস অলিম্পিক্সে (Paris Olympics 2024) ব্রোঞ্জ জিতেছে ভারত। আর মাস ঘুরতে না ঘুরতেই হরমনপ্রীত সিংরা নেমে পড়লেন ফের হকি টার্ফে। রবিবার এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে চিনকে চূর্ণ করেই শুভারম্ভ করল টিম ইন্ডিয়া। গতবারের চ্যাম্পিয়ন ভারত ৩-০ গুঁড়িয়ে দিল চিনকে। পুরো ম্য়াচ জুড়েই দাপট দেখিয়েছে ভারত। একথা স্কোরলাইনই বলে দিচ্ছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে এই ১৬! দলীপ মাতিয়ে সুযোগ পেলেন কারা?


এবার হুলুনবুইরে টুর্নামেন্টের আয়োজক দেশই চিন। তাদের বিরুদ্ধেই ট্রফি ধরে রাখার লড়াইয়ে নামল ভারত।  প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় কোয়ার্টারেই গোল করল ভারত। এদিন শুরুতে ভারতকে কিছুটা চাপে রেখেছিল চিন। কিন্তু কোনও ফায়দা করতে পারেনি তারা। খেলার ১৪ মিনিটের মধ্য়েই ভারত এগিয়ে যায় ১-০ গোলে। যুগরাজ সিংয়ের থেকে বল পেয়ে গোল করেন সুখজিৎ সিং। দ্বিতীয় কোয়ার্টারে ভারত আরও আক্রমণাত্মক খেলতে শুরু করে। ২৭ মিনিটে ভারত ২-০ এগিয়ে যায় উত্তম সিংয়ের গোলে। এরপর তৃতীয় কোয়ার্টারের শুরুতেই ভারত ৩-০ করে ফেলে স্কোরলাইন। ৩২ মিনিটে অভিষেক চিনের কফিনে শেষ পেরেক পুঁতে দেয়।


দলের খেলায় বেজায় খুশি হরমনপ্রীত। খেলার পর তিনি বলেছেন, 'আমরা খুবই ভালো খেলেছি এদিন। পাস খেলেছি খুব সুন্দর ভাবে। সুযোগও তৈরি করেছিলাম অনেকগুলি। তিনটে কাজে লাগিয়েছি। দলে যে তরুণ খেলোয়াড়রা এসেছে তাদের তৈরি হওয়ার সময় দিতে হবে।' দেখা যাক ভারত এবার ট্রফি ধরে রাখতে পারে কিনা!


আরও পড়ুন: নিয়মরক্ষার ম্যাচেও হারল মোহনবাগান! খাতা খুলে ফেলল লিগের 'লাস্ট বয়'