শ্রীলঙ্কা-৮২, ভারত- ৮৪/১ (১৩.৫ ওভারে)


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওয়েব ডেস্ক: দেখা হচ্ছিল এশিয়া কাপ, বিশ্বকাপের প্রস্তুতি সিরিজ হিসেবে। পুণেতে হেরে সেটা হয়ে দাঁড়িয়ে ছিল সিরিজ জেতা আর টি২০-তে শীর্ষ র‌্যাঙ্কিং ধরে রাখার লড়াই। এই ম্যাচে হারলেই সিরিজ তো খোয়াতে হতেই, সঙ্গে ধোনিদের পিছনে ফেলে টি২০ র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে আসত শ্রীলঙ্কা। তবে এসব আশঙ্কা বন্দর শহরে বিসর্জন দিয়ে, টি২০ সিরিজ ২-১ জিতে নিল ভারত। বলা ভাল, রবিবার বিশাপত্তনামে তৃতীয় টি২০ ম্যাচে শ্রীলঙ্কাকে একেবারে ধরাশায়ী করে সিরিজ জিতে নিল ভারত। টসে জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়ে চান্দিমলদের মাত্র ৮২ রানে অলআউট করে শুরুতেই বাজিমাত করে দিয়েছিলেন ধোনিরা। দারুণ বল করেন অশ্বিন।


সিরিজের নির্ণায়ক ম্যাচে অশ্বিন যা করলেন তা এশিয়া কাপ শুরুর আগে বড় টনিক হয়ে থাকল।


শুরুতেই বল করা অশ্বিনের দাপটে মাত্র ২১ রানেই ৫ উইকেট পড়ে যায় শ্রীলঙ্কার। মুরলীর দেশের ব্যাটিং লাইন আপ অশ্বিনের স্পিনের সামনে তাসের ঘরের মত ভেঙে পড়ে। মাত্র দুজন ব্যাটসম্যান দুই অঙ্কের রান করেন। ৪ ওভার বল করে অশ্বিন নেন ৪ উইকেট। শ্রীলঙ্কার টপ অর্ডারের প্রথম চার ব্যাটসম্যান অশ্বিনের বলে অসহায় আত্মসমর্পণ করেন। সর্বোচ্চ রান দাসুন শঙ্কার (১৯)। রায়না নেন ২টি উইকেট।  


জবাবে ব্যাট করতে নেমে কোনও রকম অসুবিধা ছাড়াই মাত্র ১৩.১ ওভারে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। শিখর ধাওয়ান ৪৬ রানে অপরাজিত থাকেন। রাহানে ২২ রানে অপরাজিত থাকেন। রোহিত শর্মা ১৩ রানে আউট হয়ে যান।