নিজস্ব প্রতিবেদন: নিজের ব্যাটে রান নেই। ক্যাপ্টেন কোহলির অফ ফর্মের মতোই তাঁর দলের ফর্মও ফিকে হয়েছে কিউই সফরে। টেস্টের এক নম্বর দলকে নিজেদের ডেরায় একেবারে ধরাশায়ী করেছে নিউ জিল্যান্ড। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে একটাও ম্যাচ না হেরে নিউ জিল্যান্ডে গিয়ে হোয়াইটওয়াশের লজ্জা নিয়ে দেশে ফিরতে হচ্ছে কোহলির ভারতকে। আর স্বাভাবিকভাবেই হেরে মেজাজ হারালেন কিং কোহলি!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ওয়েলিংটনে দশ উইকেটে হারের পর ক্রাইস্টচার্চে সাত উইকেটে হেরে কার্যত লজ্জায় মাথা হেঁট হয়ে গিয়েছে বিরাট কোহলিদের।  ম্যাচ শেষে ভারত অধিনায়ক বলে দিলেন, "হতাশাজনক! দেশে ফিরে ড্রয়িং বোর্ডে সংষোধন করতে হবে আগামী দিনে। যদি বলেন টস একটা ফ্যাক্টর, তাহলে সে নিয়ে আমাদের কোনও অভিযোগ নেই।  প্রত্যেক টেস্টেই এটা বোলারদের সুবিধে করে দিয়েছে। কিন্তু একটা আন্তর্জাতিক দল হিসেবে এটা তোমাকে বুঝতেই হবে। দেশের বাইরে জিততে হলে সেটা তোমাকে মেনে নিতেই হবে। কোনও এক্সকিউজ দিচ্ছি না।  শিখছি এবং সামনের দিকে তাকাচ্ছি। টেস্টে আমরা যেমনটা খেলতে চেয়েছিলাম তেমনটা খেলতে পারিনি।"



পাশাপাশি কোহলি আরও বলেন, "প্রথম ম্যাচের পর দ্বিতীয় ম্যাচেও একই অবস্থা। দীর্ঘক্ষণ ধরে আমরা সঠিক জায়গায় বোলিং করতে পারিনি। ওরা অনেক বেশি চাপ সৃষ্টি করেছিল। এটা হল আমাদের সঠিকভাবে পারফর্ম না করতে পারা আর নিউ জিল্যান্ড তাদের নিজেদের পরিকল্পনায় স্থির থাকার মিশ্রিত ফলাফল। আর আমাদের ব্যাটসম্যানরাও বোলারদের সামনে যথেষ্ট রান তুলে দিতে পারেনি। বোলিং আমাদের ভালো হয়েছে। ওয়েলিংটনেও আমার ভালো বোলিং করেছিলাম। অনেক সময় ভালো বোলিং করলেও ফল তোমার পক্ষে নাও যেতে পারে।"


আরও পড়ুন - লজ্জার হার ক্রাইস্টচার্চে; কোহলিদের মাটিতে নামিয়ে আনল কিউইরা,টেস্টেও বিরাটদের চুনকাম করে ছাড়ল ব্ল্যাক ক্যাপসরা