নিজস্ব প্রতিবেদন: ভারতের পেস বোলিং অ্যাটাক বর্তমানে বিশ্বের যে কোনও দলকেই চ্যালেঞ্জের মুখে ফেলে দিতে পারে। জশপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, মহম্মদ শামি, উমেশ যাদবরা বিপক্ষ দলের যে কোনও ব্যাটসম্যানের কাছে ত্রাস সঞ্চার করতে পারে। অথচ ভারতের মতো দেশ একসময় ছিল শুধুমাত্র স্পিননির্ভর। কাজ চালানোর মতো কিছু মিডিয়াম পেসার থাকত দলে। এমন পরিবেশ থেকেই কপিল দেবের বিস্ময়কর উত্থান। কেন তিনি ফাস্ট বোলার হয়েছিলেন? জানা গেল এতদিন পরে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রাক্তন ওপেনার ডব্লিউভি রমনের সঙ্গে এক সাক্ষাৎকারে কপিল দেব জানান, " আমি সব সময় নেতিবাচক মানুষদের ভুল প্রমাণ করতে চেয়েছি! আর এভাবেই আমার ফাস্ট বোলিং এর শুরুটা হয়েছিল।"


সেই সাক্ষাত্কারে ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক জানান, "আসলে যে ঘটনাটা পুরো বিষয়টাই পাল্টে দিয়েছিল তা হল অনূর্ধ্ব-১৯ এর একটা ক্যাম্প। এক ক্যাম্পে এক কর্তার সঙ্গে তর্ক হয়েছিল আমার। তিনি বলেছিলেন, তুমি কি কর? আমি বলেছিলাম, আমি ফাস্ট বোলার। তার উত্তরে তিনি বলেন, ভারতে তো কখনও কোনও দিন ফাস্ট বোলার ছিল না! তিনি উৎসাহ না দিয়ে সেদিন আমাকে হতাশ করার চেষ্টা করেছিলেন। আর সেখান থেকেই আমি চ্যালেঞ্জটা নিয়ে ফেলি। নিজেই নিজেকে বলেছিলাম একদিন ফাস্ট বোলার হয়ে একে দেখিয়ে দেব।"


 


আরও পড়ুন- স্বপ্নভঙ্গ! এবারও সেঞ্চুরি হল না লিভারপুলের