ভারত-১৮৮/৩। অস্ট্রেলিয়া-১৫১ (১৯.৩ ওভার)


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ওয়েব ডেস্ক: ওয়ানডে সিরিজে হারের প্রভাব পড়ল না টি২০ বিশ্বকাপের মহড়া সিরিজের প্রথম ম্যাচে। অস্ট্রেলিয়াকে ৩৭ রানে হারিয়ে তিন ম্যাচের টি২০ সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। অ্যাডিলেডে সব বিভাগে অ্যারন ফিঞ্চের দলকে টেক্কা দিয়ে জয় পেলেন ধোনিরা। ১৮৮ রানের টার্গেট দিয়ে অস্ট্রেলিয়াকে অনেকটা চাপের রাখার কাজটা আগেই সেরে রেখেছিলেন কোহলি, রায়নারা। ওয়ানডে সিরিজের ফর্ম টি২০-তেও ক্যারি করে ৯০ রানের অপরাজিত ইনিংস খেলে ফেললেন কোহলি। ৫৫ বলে কোহলির ৯০ রানের ইনিংস সাজানো ছিল ২টো ওভার বাউন্ডারি, ৯ বাউন্ডারি দিয়ে। ওয়ানডে থেকে বাদ পড়া রায়না কুড়ির বিশ্বে বরবারই রাজা। আজও ৪১ করে দলকে নিশ্চয়তা দিলেন। শেষ দিকে মাত্র ৩টে বল খেলে ধোনি করলেন অপরাজিত ১১ রান। দীর্ঘ দিন পর জাতীয় দলের জার্সি ফিরে পেলেও ব্যাট করার সুযোগ পেলেন না যুবরাজ। তিন অসি পেসার টেট, রিচার্ডসন, ফকনার মিলিতভাবে ১২ ওভার বলে করে দেন ১২৯ রান।


জবাবে ব্যাট করতে নেমে প্রথম দশ ওভার কিছুটা পাল্লা দিলেও ঘনঘন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। অভিষেক ম্যাচ কেতে নেমে হার্দি পান্ধে নেন দুটি উইকেট। প্রত্যাবর্তন ম্যাচে নেহরা নেন একটি উইকেট। তবে সবচেয়ে বেশি নজর কাড়েন জশপ্রিত বোমরা (২৩ রান দিয়ে ৩ উইকেট)


ওয়ানডে সিরিজে তিন ম্যাচে প্রথমে ব্যাট করে বড় রান করেও জিততে পারেনি ধোনির দলে। টি২০-এর প্রথম ম্যাচে বোলাররা নিরাশ করলেন না। শুক্রবার মেলবোর্নে সিরিজের দ্বিতীয় ম্যাচ। মার্চে টি২০ বিশ্বকাপের আগে এই সিরিজ দু দলের কাছেই খুবই গুরুত্বপূর্ণ।