নিজস্ব প্রতিবেদন: চলতি বছরের শেষে ডনের দেশে চার টেস্টের সিরিজ খেলতে যাওয়ার কথা টিম ইন্ডিয়ার।  সবকিছু ঠিকঠাক চললে করোনা পরবর্তী সময়ে এই সিরিজ হয়তো হবে! অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডও বিরাটদের এই সফরের দিকে তাকিয়ে বসে আছে। এমনকী অস্ট্রেলিয়া সফরে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে রাজি বিরাটরা- সেকথা আগেই জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। এমনকী ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও একপ্রকার নিশ্চিত যে এই সফরে ভারতীয় দল আসবেই।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


সূত্রের খবর, অস্ট্রেলিয়া সফরে মেলবোর্নে এবং সিডনিতে দুটো টেস্ট খেলবেই টিম ইন্ডিয়া। তবে প্রথম টেস্ট সম্ভবত ভারত এবার খেলবে ব্রিসবেনে। গাব্বায় এখনও অস্ট্রেলিয়াকে টেস্টে কখনও হারাতে পারেনি টিম ইন্ডিয়া। শেষবার অস্ট্রেলিয়া সফরে ভারত যে টেস্ট সিরিজ জিতে দেশে ফিরেছিল সেই সিরিজেও গাব্বায় টেস্ট খেলেনি ভারত। সিরিজের দ্বিতীয় টেস্ট সম্ভবত হবে অ্যাডিলেটে দিন-রাতের টেস্ট। বিদেশের মাটিতে এটাই হবে টিম ইন্ডিয়ার প্রথম গোলাপি বলে টেস্ট।  



বর্তমান পরিস্থিতিতে কোহলি অ্যান্ড কোম্পানি অস্ট্রেলিয়া সফরে না গেলে অস্ট্রেলিয়া ক্রিকেটের কী অবস্থা হবে কে জানে! তাই টি-টোয়েন্টি বিশ্বকাপের থেকেও বর্ডার-গাভাসকর ট্রফি আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে। আর্থিক অবস্থার উন্নতির অনেকটা নির্ভর করছে এই সিরিজের ওপর। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।  


 


আরও পড়ুন - খেলোয়াড়দের অনুশীলনের জন্য দিল্লিতে দুটো স্টেডিয়াম খুলে দিল SAI