জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মোহালিতে ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia 1st T20I) তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মঙ্গলবার। প্রথম ম্যাচেই মুখ থুবড়ে পড়ে ভারত। ২০৮ রান করেও টিম ইন্ডিয়া চার উইকেটে ম্যাচ হেরে যায়। মাঠে মারা গেল ওপেনার কেএল রাহুলের ঝকঝকে ইনিংস (৩৫ বলে ৫৫, ৪টি চার ও ৩টি ছয়)। ভারতের লজ্জার হারের রাতে অনন্য মাইলস্টোন তৈরি করলেন কেএল রাহুল (KL Rahul)। এদিন মোহালিতে রাহুল তাঁর আন্তর্জাতিক টি-২০ কেরিয়ারে ২০০০ রান পূর্ণ করলেন। রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলির (Virat Kohli) পর তৃতীয় ভারতীয় হিসাবে এলিট ক্লাবে এলেন রাহুল। বেঙ্গালুরুর বছর তিরিশের বাসিন্দা কোহলি ও বাবর আজমের ( Babar Azam) একমাত্র ক্রিকেটার যাঁর ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে গড় চল্লিশের ওপর। যা তাঁর ধারাবাহিকতার প্রমাণ দেয়। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বাধিক রানশিকারিদের তালিকায় ১৬ নম্বরে রয়েছেন রাহুল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: সামনেই বিশ্বকাপ, বোলারদের হতশ্রী পারফরম্যান্স, ক্যাচ মিসের জন্য এখনও নড়বড়ে রোহিতের টিম ইন্ডিয়া


এশিয়া কাপের ভরাডুবির ভূত মনে হয় এখনও টিম ইন্ডিয়াকে তাড়া করছে! সুপার ফোরে পাকিস্তান ও শ্রীলঙ্কার কাছে জোড়া হারের ধাক্কা থেকে কিছুতেই বেরিয়ে আসতে পারছে না রোহিত শর্মার ভারত। এবার ঘরের মাঠে প্রবল প্রতাপশালী ভারতকে হেলায় হারিয়ে দিল র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা অস্ট্রেলিয়া (Australia)। ক্যামেরন গ্রিন ও বহু যুদ্ধের নায়ক স্টিভ স্মিথের মারকাটারি ইনিংসকে সম্মান জানাল অজিদের লোয়ার মিডল অর্ডারের দুই মারকুটে ম্যাথিউ ওয়েড এবং টিম ডেভিড। এই দুই বাঁহাতির সৌজন্যে মোহালির প্রথম টি-টোয়েন্টি ম্যাচে চার উইকেটে জিতল অস্ট্রেলিয়া। কারণ ভারতীয় বোলারদের হতশ্রী পারফরম্যান্স ও ক্যাচ মিসের বহরের জন্য ফের লজ্জার হার হজম করল 'মেন ইন ব্লু' ব্রিগেড।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)