নিজস্ব প্রতিবেদন – তিনি ঘুমোচ্ছিলেন। শনিবার যে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের টি-২০ সিরিজের জন্য দল নির্বাচন আছে সেই খবরও জানতেন না তিনি। যুজবেন্দ্র চাহালের ফোনে ঘুম ভাঙে গত আইপিএলের অন্যতম নায়ক রাহুল তেওয়াটিয়ার। তাঁর ঘুম জড়ানো গলা শুনেই চাহাল বুঝে যান যে তেওয়াটিয়া খবর পাননি। চাহাল বলেন, “তেরা ইন্ডিয়া টিম মে সিলেকশন হো গ্যায়া” (তুমি ভারতীয় দলে নির্বাচিত হয়েছ)। যদিও তেওয়াটিয়া তা বিশ্বাস করেননি, ভেবেছিলেন তাঁর হরিয়ানা টিমমেট চাহাল মজা করছেন তাঁক সঙ্গে। কিন্তু তাঁর ফোনে খবর দেখার পর তিনি বিশ্বাস করেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এই মুহুর্তে তেওয়াটিয়া হরিয়ানার হয়ে বিজয় হাজারে ট্রফি খেলছিলেন। “আমি প্রথমে চাহাল ভাইয়ের কথা বিশ্বাস করতে পারিনি, ভেবেছিলাম মজা করছে। আমি আশাই করিনি যে এখন আমি নির্বাচিত হতে পারি জাতীয় দলে,” একটি সর্বভারতীয় সংবাদপত্রকে জানান তেওয়াটিয়া।


গত বছরের আইপিএলের পর থেকেই তেওয়াটিয়ার নাম লোকের মুখে মুখে ঘুরতে থাকে। রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে খেলেন তিনি। কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে একটি ম্যাচে প্রথম দিকে রান করতে রীতিমতো বেগ পেতে হয় তাকে। ২৩ বলে ১৭ রান করে নিজের দলকে প্রায় হারের কিনারায় পৌছে দিয়েছিলেন তিনি। সেই সময় ৩ ওভারে ৫১ রান প্রয়োজন রয়্যালসের। সেই সময়ই হঠাৎ করে জ্বলে ওঠেন তিনি। ওয়েস্ট ইন্ডিজের তারকা বোলার শেলডন কটরেলের এক ওভারে ৫টি ছয় মেরে ম্যাচ ঘুরিয়ে দেন তিনি। রাতারাতি হিরো হয়ে যান তিনি।


এর আগে হরিয়ানা থেকে তিনজন স্পিনার ভারতীয় দলের হয়ে খেলেছেন। অমিত মিশ্রা, জয়ন্ত যাদব, যুজবেন্দ্র চাহালের পরে তেওয়াটিয়া ডাক পেলেন জাতীয় দলে।