নিজস্ব প্রতিবেদন: ভারত এবং আয়ারল্যান্ড (IRE vs IND)  রবিবার দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়। আর সেই ম্যাচেই আইরিশদের হারিয়ে জয়ে দিয়ে শুরু ভারতের। ৭ উইকেটে এই জয় ছিনিয়ে নেয় হার্দিকবাহিনী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বৃষ্টির জন্য ২০ ওভারের ম্যাচ ১২ ওভারে খেলা হয়৷  প্রথমে ব্যাট করে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। এরপর জয়ের ভারতের প্রয়োজন ছিল ১০৯ রান। দীপক হুডার অপরাজিত ৪৭ রানের ঝকঝকে ইনিংসে ভর করেই রানের নির্দিষ্ট লক্ষ্যমাত্রা পূরণ করে ম্যাচ নিজেদের পকেটে পুরে নেয় ভারত৷


প্রসঙ্গত, এই সিরিজে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পান্ডিয়া। এই প্রথমবার হার্দিক টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিচ্ছেন। টসে জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় টিম ব্লু। ১২ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। সব থেকে বেশি রান করেন হ্যারি টেক্টর। ৩৩ বলে ৬৪ রান করে অপরাজিতও থাকেন তিনি।


ভারতীয় দলের ওপেনিং জুটিতেও ছিল চমক। ঈশান কিশনের সঙ্গে ওপেন করতে নামেন দীপক হুডা। নতুন ওপেনিং জুটিতে ২ ওভারেই ওঠে ২০ রান।পাওয়ার প্লে-তে আরও ৪৫ রান তোলে হার্দিকের দল। যদিও ঈশান কিশন এবং সূর্যকুমার যাদব আইরিশ বোলারদের শিকার হয়ে প্যাভেলিয়নে ফিরে যান। এরপর ক্রিজে নামেন হার্দিক। দীপক এবং হার্দিকের ৫০ রানের জুটিতে জয়ের লক্ষ্যমাত্রার অনেকটাই কাছে পৌঁছে যায় ভারত। 


২৯ বলে অপরাজিত ৪৭ রান করেন দীপক হুডা। ৯.২ ওভারে চার মেরে দলকে জেতান তিনি। ১৬ বল বাকি থাকতেই ১১১ রান তুলে নেয় টিম ইন্ডিয়া। অন্যদিকে৷ আয়ারল্যান্ড দলের নেতৃত্ব দিচ্ছেন অ্যান্ড্রু বালবির্নি। যদি আইরিশদের মধ্যে সবথেকে বেশি নজর ছিল পল স্টার্লিংয়ের ওপর। খেলার মোড় ঘুরিয়ে দেওয়ার দক্ষতা রয়েছ তার। যদিও এই ম্যাচে বেশ কিছুটা নিষ্প্রভই ছিলেন।


আরও পড়ুন, IRE vs IND: ২০-র বদলে খেলা ১২ ওভারের! ফ্যানরা দুষছেন আয়ারল্যান্ডের আবহাওয়াকে


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)