নিজস্ব প্রতিবেদন: শনিবার থেকে ক্রাইস্টচার্চের বাইশ গজে শুরু ভারতের মরণ বাঁচন লড়াই । নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে শোচনীয় পরাজয়ের পর দ্বিতীয় তথা শেষ টেস্ট সম্মানের লড়াই। দুই টেস্টের সিরিজে সমতা ফেরাতে হলে ক্রাইস্টচার্চে জিততেই হবে কোহলিদের।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সিরিজ বাঁচানোর লড়াইয়ে নামার আগেই ভারতীয় শিবিরে বড় ধাক্কা। ফের চোটের কবলে ঈশান্ত শর্মা। চোট এতটাই গুরুতর যে শনিবার প্রথম একাদশে অনিশ্চিত ভারতীয় এই পেসার। রনজি ম্যাচে যে ডান গোড়ালিতে চোট পেয়েছিলেন ইশান্ত সেখানেই বৃহস্পতিবার কিছুক্ষণ অনুশীলনের পর ব্যাথা অনুভব করেন। শুক্রবারও ব্যথা কমেনি । তাই ঈশান্তকে বাদ দিয়েই বোলিং লাইনআপ সাজাচ্ছে ভারতীয় টিম ম্যানেজম্যান্ট । প্রথম টেস্টে পাঁচ উইকেট পাওয়া ঈশান্তের জায়গায় দলে আসতে পারেন উমেশ যাদব । শুক্রবার নেটে অনুশীলনে রবি শাস্ত্রী উমেশের সঙ্গে আলোচনা করেন ।




তবে স্বস্তির খবর ওপেনার পৃথ্বী শ্ ফিট। তার বাঁ পায়ের পাতা ফুলে যাওয়াতে তার খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল । যদিও শুক্রবার কোচ রবি শাস্ত্রী জানিয়ে দেন পৃথ্বী শ্ ফিট । তাঁর খেলা নিয়ে কোনও সংশয় নেই। ম্যাচের আগে পিচ দেখে চূড়ান্ত দল গঠন করা হবে। তবে প্রাথমিকভাবে  দলে শামি,বুমরা এবং উমেশ তিন স্পেশালিস্ট পেসার থাকছেন । স্পিনার নির্বাচনে কিছুটা সময় নিতে চায় ভারতীয় টিম ম্যানেজম্যান্ট । কারণ  ব্যাটিং শক্তি বাড়াতে দলে একজন অলরাউন্ডারকে চাইছেন কোহলিরা । তাই  অশ্বিন আর জাদেজার লড়াইয়ে কিছুটা হলেও এগিয়ে রবীন্দ্র জাদেজা । বাকি ব্যাটিং লাইনআপে আর কোন পরিবর্তনের ইঙ্গিত দেয়নি ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অর্থাত্ এই টেস্টেও উইকেটকিপার হিসেবে ঋষভ পন্থের জায়গা কার্যত পাকা। অফ ফর্মে থাকা বিরাট কোহলির ব্যাটে ভর করেই ক্রাইস্টচার্চে কিউইদের টেক্কা দিতে তৈরি হচ্ছে টিম ইন্ডিয়া।   


আরও পড়ুন - ক্রাইস্টচার্চে সিরিজ বাঁচানোর টেস্টে বড় ধাক্কা ভারতীয় শিবিরে! ছিটকে গেলেন তারকা পেসার