নিজস্ব প্রতিবেদন :  করোনা ভাইরাসের আতঙ্ক। সঙ্গে বৃষ্টির ভ্রুকুটি। এই দুই ফ্যাক্টরের মধ্যেই বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের একদিনের সিরিজ। নিউ জিল্যান্ড সফরের দুঃস্বপ্ন ঝেড়ে ফেলে নতুন করে শুরু করতে মরিয়া টিম ইন্ডিয়া।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চোট সারিয়ে দলে ফিরছেন হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার এবং শিখর ধাওয়ান। এই তিন ক্রিকেটার ফেরায় ভারতীয় দলের ভারসাম্যও অনেকটা ফিরবে বলে মনে করা হচ্ছে। চোটের জন্য এই সিরিজে নেই রোহিত শর্মা। বিশ্রামে মহম্মদ শামি। তাই সুইং সহায়ক ধরমশালার পিচে ভুবনেশ্বর কুমারের উপস্থিতিই ভরসা জোগাচ্ছে ভারতীয় পেস বিভাগকে। স্পিনার হিসেবে শুধু রবীন্দ্র জাদেজারই খেলার সম্ভাবনা বেশি। অন্যদিকে রোহিত শর্মার অনুপস্থিতিতে ওপেনিংয়ে শিখর ধাওয়ান চলে আসায় কিছুটা স্বস্তিতে বিরাট কোহলি।



তবে ভারতীয় দলের অধিনায়কের ফর্মও যথেষ্ট উদ্বেগের কারণ। দক্ষিণ আফ্রিকা সিরিজে রানে ফিরতে মরিয়া কিং কোহলি। নিউ জিল্যান্ডের কাছে ০-৩ ব্যবধানে একদিনের সিরিজে হেরে এবার ঘরের মাঠে নামছে ভারত।  অন্যদিকে নিজেদের দেশে ৩-০ ফলে অস্ট্রেলিয়াকে চুরমার করে ভারতের বিরুদ্ধে নামছে দক্ষিণ আফ্রিকা। ধরমশালায় এই প্রথম একদিনের ম্যাচ খেলতে চলেছে ডি'ককরা। অন্যদিকে এখানে চারটি ম্যাচ খেলা হয়ে গেছে ভারতের। যার মধ্যে দুটিতে জয় এবং দুটি ম্যাচে হারতে হয়েছে টিম ইন্ডিয়াকে। ধরমশালায় চারবারের মধ্যে তিনবার পরে ব্যাট করা দলই জিতেছে।


আরও পড়ুন - দক্ষিণ আফ্রিকা সিরিজেই বিরাট রেকর্ডের হাতছানি কিং কোহলির সামনে, ছুঁয়ে ফেলতে পারেন সচিনকেও