জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে চলবে ১৬ দলের মধ্যে টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2022) লড়াই। ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে বিশ্বসেরা হওয়ার অন্যতম দাবিদার রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) টিম ইন্ডিয়াও। আইসিসি-র শোপিস ইভেন্টে নামার আগে ভারত ব্যাক-টু-ব্যাক অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলে নিজেদের ঝালিয়ে নিল। বলা যেতে পারে 'রিয়ালিটি চেক' হয়ে গেল দ্রাবিড়ের শিষ্যদের। দুই দেশের বিরুদ্ধেই ভারত ২-১ সিরিজ জিতল। অজিদের ক্ষেত্রে হয়েছিল হার, জয় ও জয়। প্রোটিয়াদের ক্ষেত্রে ঘটল জয়, হার ও হার। মঙ্গলবার ইন্দোরের হোলকার স্টেডিয়ামে (Holkar Cricket Stadium, Indore) ভারত-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল ( IND vs SA 3rd T20I)। বাভুমাদের বিরুদ্ধে ভারত ৪৯ রানে হেরে যায়। ম্যাচের পর সম্প্রচারকারী চ্যানেলে দ্রাবিড় কথা বললেন দলের পারফরম্যান্স নিয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IND vs SA: নবমীর রাতে রাইলির ব্যাটে রোশনাই! দক্ষিণ আফ্রিকা আটকাল হোয়াইটওয়াশ


'দ্য ওয়াল' এদিন বলেন, 'দুই সিরিজেই ঠিক রেজাল্ট পেয়ে ভালো লাগছে। এই ফরম্যাটে ভাগ্যের সহায়তার প্রয়োজন হয়। বিশেষত ক্লোজ ম্যাচে যদি জিততে হয়। আমাদের এশিয়া কাপে সেটা হয়নি। কিন্তু অস্ট্রেলিয়ায় ভাগ্যের সাহায্য পেয়েছি। দলটাকে অল্প হলেও রোটেট করতে পেরেছি। সার্বিক ভাবে যা হল তার জন্য খুশি আমি। গতবছর টি-২০ বিশ্বকাপের পর রোহিতের সঙ্গে বসে একটা পজিটিভ সিদ্ধান্ত নিয়েছিলাম। আমরা চেয়েছিলাম ব্যাটাররা ইতিবাচক খেলুক। ব্যাটিং গভীরতার ওপর নির্ভর করে দলগঠন করতে হয়েছে।' আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শেষ পর্যন্ত ছিটকেই গিয়েছেন জাতীয় দলের এক নম্বর পেসার জসপ্রীত বুমরা। বিসিসিআই সরকারি ভাবে জানিয়েই দিয়েছে যে, পিঠের পুরনো চোট সারেনি বলেই তাঁর পক্ষে কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে নামা সম্ভব নয়। দ্রাবিড় দলের এক নম্বর অস্ত্রকে না পাওয়ার প্রসঙ্গে বলছেন, 'বুমরার অনুপস্থিতি আমাদের কাছে বিরাট ক্ষতি। ও অসাধারণ। কিন্তু এটা হয়। ওর জায়গায় অন্য কাউকে এগিয়ে আসতে হবে। ওর মতো ব্যক্তিত্বকে আমরা দলে মিস করব।'  দ্রাবিড় বলছেন যে, ইন্দোরে তিনি অনান্য ক্রিকেটারদের সুযোগ দিতে চেয়েছিলেন। দীনেশ কার্তিক ও ঋষভ পন্থের ব্যাটিংয়ে তিনি খুশি হয়েছেন। প্রশংসা করেছেন হর্ষল প্যাটেল ও দীপক চাহারের। দ্রাবিড়ের বক্তব্য আরও চার-পাঁচ ওভার পেলে হয়তো ম্যাচের রং বদলে যেত।


পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)