নিজস্ব প্রতিবেদন :  ক্যারিবিয়ানদের বিরুদ্ধে খুব সহজেই টেস্ট সিরিজ জিতলেও একদিনের সিরিজে বেশ বেদ দিচ্ছে হোল্ডার অ্যান্ড কোম্পানি। প্রথম একদিনের ম্যাচে ক্যারিবিয়ানদের খড়কুটোর মতো উড়িয়ে দিলেও পর পর দুটো ম্যাচে দারুন কামব্যাক করেছে হোপ, হেতমায়েররা। দ্বিতীয় একদিনের ম্যাচ টাই এবং তৃতীয় ম্যাচে জিতে একদিনের সিরিজে সমতা ফিরিয়েছে উইন্ডিজরা। সোমবার মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে সিরিজের চতুর্থ একদিনের ম্যাচে মাঠে নামার আগে দলের মিডল অর্ডারের পাশাপাশি বোলিং বিভাগও চিন্তায় রাখছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - ধোনির টি-টোয়েন্টি কেরিয়ার শেষ!


পর পর তিন ম্যাচে সেঞ্চুরি করেও শেষ দুটো ম্যাচে ভারতকে বাঁচাতে পারেননি বিরাট। প্রথম ম্যাচে ওপেনার রোহিত শর্মা দুরন্ত ব্যাটিং করলেও বাকি দুটি ম্যাচে ব্যর্থ। ওপেনিং জুটি সেভাবে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে এই সিরিজে বড় পার্টনারশিপ গড়তে পারেনি। চার নম্বরে আম্বাতি রায়াডুকে আরও ধারাবাহিক হতে হবে। পাঁচ ও ছয় নম্বরে ঋষভ পন্থ এবং ধোনির ব্যাটেও বড় রান নেই। ভারতীয় মিডল অর্ডার রীতিমতো চিন্তায় রেখেছে টিম ম্যানেজমেন্টকে। তাই চতুর্থ একদিনের ম্যাচে পন্থের জায়গায় দলে আসতে পারেন চোট সারিয়ে দলে ফেরা কেদার যাদব।


আরও পড়ুন - দিনভর নাটকের পর রঞ্জিতে বাংলার অধিনায়ক থাকছেন মনোজই


পুণেতে হারের পর ক্যাপ্টেন কোহলি স্বীকার করে নেন, দলে ভারসাম্যের অভাব রয়েছে। সোমবার তাই পূর্ণ শক্তির দল নিয়েই সম্ভবত নামছে ভারত। তাই সাত নম্বরে দেখা যাবে অলরাউন্ডার রবীন্দ্র জাডেজাকে। বাদ পড়বেন বাঁ-হাতি পেসার খলিল আহমেদ। কেদার যাদব বোলার হিসেবেও যথেষ্ট নির্ভরযোগ্য। কিন্তু বোলার হিসেবে নয়, ব্যাট হাতে মিডল অর্ডারকে ভরসা যোগাতে হবে কেদার যাদবকে। দুই পেসার ভুবনেশ্বর কুমার ও জশপ্রীত বুমরার সঙ্গে দুই স্পিনার কুলদীপ যাদব এবং যজুবেন্দ্র চাহল থাকছেন। তবে একজন স্পেশালিস্ট স্পিনারও খেলাতে পারে ভারত। কারণ অলরাউন্ডার জাদেজার সঙ্গে কেদার যাদবও স্পিনার। সেক্ষেত্রে শিকে ছিঁড়তে পারে উমেশ যাদবের। দলে ভারসাম্যের পাশাপাশি ব্র্যাবোর্নে জয়ের খোঁজে বিরাটবাহিনী।