ওয়েব ডেস্ক : কার্যত হোয়াইট ওয়াশ। সিরিজের চতুর্থ ম্যাচে অসিদের বিরুদ্ধে না হারলে, পর পর দুটি সিরিজে অপরাজিত থেকে নজির গড়তে পারত টিম কোহলি। তবে তাতে আক্ষেপের কিছু নেই! নাগপুরে স্মিথবাহিনীকে পঞ্চম তথা শেষ একদিনের ম্যাচে ৭ উইকেটে হারিয়ে আইসিসি-র ODI তালিকায় শীর্ষে উঠে এল ভারত। সেই সঙ্গে ৪-১ এর ব্যবধানে ৫ ম্যাচের সিরিজ জিতে নিল টিম কোহলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আজ টসে জিতে ভারতের বিরুদ্ধে ব্যাট করার সিদ্ধান্ত নেন অসি অধিনায়ক স্টিভ স্মিথ। ৬ রান প্রতি ওভারের গতিতে প্রথম থেকে রান তুলে শুরুটা ভালোই করেছিলেন ওয়ার্নার ও ফিঞ্চ। তাঁরা আউট হয়ে ফিরে যেতেই স্মিথ ও হ্যান্ডসকম্ব ভারতীয় স্পিনারদের সামনে পর্যুদস্ত হন। যদিও, পরের দিকে হেড ও স্টইনিস কিছুটা প্রতিরোধ গড়ে দলের স্কোর ৫০ ওভারে ৯ উইকেটে ২৪২ রানে পৌঁছে দেন।


জবাবে ব্যাট করতে নেমে ফের হিট রাহানে-রোহিত জুটি। ব্যক্তিগত ৬১ রানের মাথায় আউট হন রাহানে। এরপরই ক্যাপ্টেন কোহলিকে নিয়ে রানের গতি বাড়াতে থাকেন রোহিত। আজই একদিনের ক্রিকেটে নিজের ১৪তম শতরানটি করেন তিনি। ১২৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। কোহলি করেন ৩৯ রান। অবশেষে ৪২.৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৪৩ রান করে সিরিজের শেষ ম্যাচটি জিতল ভারত। উল্লেখ্য, প্রথম তিনটি ম্যাচ জিতেই সিরিজ পকেটে পুড়েছিল ভারত।


আরও পড়ুন- কেদার যাদবের বোলিং স্টাইল নিয়ে হাস্যকর কমেন্ট যুবরাজ সিংয়ের