নিজস্ব প্রতিবেদন- একদিনের সিরিজ হারের বদলা নিল ভারত। সিডনিতে টানা দ্বিতীয় ম্যাচ জিতে এক ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজ পকেটে পুরে ফেলল কোহলিবাহিনী। এদিন ১৯৫ রান তাড়া করতে নেমে শুরু থেকেই আক্রমণ করতে থাকেন ভারতীয় ওপেনাররা। ধাওয়ান ও রাহুল ওপেনিংয়ে ৫৬ রানের জুটি গড়েন। ৩৬ বলে ৫২ রান করেন ধাওয়ান। ২৪ বলে ৪০ রান করে বড় অবদান রাখেন অধিনায়ক কোহলিও। তবে শেষবেলায় ২২ বলে ৪২ রান করে নায়কের ভূমিকায় অবতীর্ণ হন হার্দিক পান্ডিয়া। ২ বল বাকি থাকতেই ছয় মেরে ভারতকে জিতিয়ে দেন পান্ডিয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টস জিতে অস্ট্রেলিয়াকে আগে ব্যাট করতে পাঠান কোহলি। ৩২ বলে ৫৮ রান করেন ম্যাথিউ ওয়েড। অধিনায়ক স্মিথ ও ম্যাক্সওয়েল যথাক্রমে ৩৮ বলে ৪৬ ও ১৩ বলে ২২ রান করেন। বোলিংয়ে ফের নজর কাড়েন নবাগত নটরাজন। ৪ ওভারে মাত্র ২০ রান দিয়ে ২টি উইকেট নেন তিনি। 
ম্যাচ শেষে অধিনায়ক কোহলি বলেন রোহিত ও বুমরাকে ছাড়া এই জয়ের গুরুত্বই আলাদা। 


আরও পড়ুন-  বড় ধাক্কা! প্রিয়জন অসুস্থ, গোটা সিরিজ থেকেই সরে দাঁড়ালেন অজি তারকা


পান্ডিয়া সাংবাদিক সম্মেলনে এসে বলেন, আইপিএল খেলে এখানে আসার ফলে পুরো দলের টি-২০ সিরিজে বাড়তি সুবিধা হয়েছে। তিনি ম্যান অফ দ্য ম্যাচ হলেও নটরাজনের বোলিংয়ের প্রশংসা করেন এবং নটরাজনেরই ম্যাচের সেরা হওয়া উচিৎ ছিল বলে জানান। তবে একইসঙ্গে তিনি জানান টেস্টে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলতেও তাঁর অসুবিধা ছিল না। প্রসঙ্গত টি-২০ সিরিজের পর দেশে ফেরার বিমান ধরছেন হার্দিক।
মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচে সিডনিতেই ফের মুখোমুখি হচ্ছে দুই দল।