নিজস্ব প্রতিবেদন : চতুর্থ বারের জন্য অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয় ভারতের। শনিবার নিউজল্যান্ডের বে ওভালে অস্ট্রেলিয়াকে ৮ উইকেটে হারিয়ে বিশ্বকাপ জয় করলেন 'মেন ইন ব্লু'। অস্ট্রেলিয়ার দেওয়া ২১৭ রানের টার্গেট তাড়া করে ২ উইকেট হারিয়ে মাত্র ৩৮.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। অনবদ্য শতরান করেন মনজিত্ কালরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বে ওভালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয় ভারত ও অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমেই ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় অজিরা। কিন্তু, শুরু থেকেই বাংলার পেসার ঈশান পোড়েল, শিবা সিং, কেএল নাগারকোটিদের দাপুটে বলিংয়ের সামনে কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে অজি ব্যাটিং লাইনআপ। ব্যাটিং সহায়ক উইকেটে মাত্র ২১৬ সালে অল আউট হয়ে যায় তারা। অস্ট্রেলিয়ার হয়ে সর্বচ্চ ৭৬ রান করেন মার্লো। ভারতের হয়ে ঈশান পোড়েল, শিবা সিং, কেএল নাগারকোটি ও অনুকূল রায় ২টি করে উইকেট পান। একটি উইকেট নেন শিভম মাভি।


আরও পড়ুন- অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে সহজ জয়ের পথে ভারত


জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে ছিলেন অধিনায়ক পৃথ্বী শা ও মনজিত্ কালরা। দলের ৭১ রানের মাথায় ২৯ রান করে প্যাভলিয়নে ফেরেন পৃথ্বী। এরপর শুভমন গিলকে সঙ্গে নিয়ে জয়ের দিকে আরও এগিয়ে যায় ভারত। দলের ১৩১ রানের মাথায় গিল আউট হয়ে ফেরার পরই জয় কার্যত নিশ্চিত করে ভারত। শেষ পর্যন্ত হারভিক দেশাইকে সঙ্গে নিয়ে মাত্র ৩৮.৫ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। শেষ পর্যন্ত ব্যক্তিগত ১০১ রানে অপাজিত থাকেন কালরা।  


উল্লেখ্য এবারের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে অপারাজিত হিসেবে বিশ্ব চ্যাম্পিয়ন হল ভারত।