নিজস্ব প্ৰতিবেদন: আন্তর্জাতিক ফুটবল থেকে আপাতত অবসরের কথা ভাবছেন না। বরং দেশের হয়ে আরও গোল করতে চান সুনীল ছেত্রী (Sunil Chhetri)। নেপালের (Nepal) বিরুদ্ধে সাফ কাপে (SAFF Cup) কেরিয়ারের ৭৭তম আন্তর্জাতিক গোল করে প্রবাদপ্রতিম পেলে-কে (Pele) ছোঁয়ার পর এমনটাই জানালেন ভারত (Indian football team) অধিনায়ক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সুনীল বলেন, "সত্যি বলতে নিজের ভবিষ্যৎ নিয়ে এখনও কিছু ঠিক করিনি। রোজ সকালে ঘুম থেকে উঠে অনুশীলন করতে যাই, খেলার জন্য নিজেকে তৈরি করি। যতদিন এটা উপভোগ করব, ততদিন খেলব। আমার ফুটবল ভবিষ্যৎ এমনই ভেবে রেখেছি। আমার চারপাশের পরিবেশটাই আমাকে ফুটবলের প্রতি মনোযোগী রেখেছে।" 


চলতি সাফ কাপে ভারতের পারফরম্যান্স মোটেও ভাল নয়। গত ম্যাচে ৮৩ মিনিটে সুনীল গোল না করলে ভারতীয় দলের প্রতিযোগিতা থেকে ছিটকে যেত। তবে সুনীল প্রথমার্ধে গোল না মিস করলে ব্যবধান আরও বাড়তে পারত। সেই প্রসঙ্গে সুনীল যোগ করলেন, "সব পারফর্মারদের মতো আমিও ধারাবাহিকতায় বিশ্বাস করি। আসলে সাফল্যের কোনও নীলনকশা হয় না। প্রতিটা দিন সেরা পারফরম্যান্স করলেই ধারাবাহিক হওয়া যায়। এটা ভেবে ভালো লাগছে যে, গোলের খরার মধ্যে পড়িনি।" 


আরও পড়ুন: Sunil Chhetri: পেলেকে স্পর্শ করে কী বলছেন 'ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক' সুনীল


বিশ্বের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় তিনে রয়েছেন সুনীল। ১১২ গোল করে শীর্ষে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ৭৯ গোল করে দুই নম্বরে রয়েছেন লিওনেল মেসি। ৭৭ গোল করে তিনে রয়েছেন সংযুক্ত আরব আমিরশাহির আলি মাবখৌত ও সুনীল। তবে আন্তর্জাতিক ফুটবলে ভারত অধিনায়ককে নিয়ে খুব বেশি মাতামাতি নেই। তবে সুনীল এই সব ব্যাপারে মাথা ঘামতে রাজি নন। বরং নেপালের বিরুদ্ধে জেতার পর তাঁর টার্গেট আরও একবার সাফ কাপ জয়।  


শেষে তিনি বলেন, "আরও একবার সাফ জিততে চাই। খুব বেশি ফুটবলার বা অ্যাথলিট নেই, যাঁদের ট্রফি ক্যাবিনেটে অনেক ট্রফি আছে। আর ব্যক্তিগত ভাবে বলতে পারি, আমি খুব বেশি তথ্যে মন দিই না। কোনও কিছু অর্জন করলে তবেই খুশি হই। আর সেটা দেশের হয়ে পেলে সবচেয়ে বেশি খুশি হই।" 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)