জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতে অত্যধিক ক্রিকেটের আধিপত্য দেখাতে গিয়ে আমরা অন্যান্য খেলাগুলিকে সেভাবে গুরত্ব দিই না বললেই চলে। ক্রিকেটের খেলোয়াড় দেড় যেভাবে পরিচিতি দেখা যায়, হকি-ফুটবল-ব্যাডমিনটন সহ অন্যান্য খেলার খেলোয়াড় সেভাবে সামনে আনা হয়না কিছু ব্যতিক্রম ছাড়া। অন্যদিকে সস্তার ইন্টারনেটের দৌলতে কোনও ব্যক্তিকে ভাইরাল করে তাকে 'সেলেব্রিটি' তকমা লাগিয়ে দেওয়া যাচ্ছে খুব সহজেই। ফলে যাদের গুরুত্ব দেওয়ার কথা, তারা গুরুত্ব পাচ্ছে না সমাজে। ভারতের জাতীয় হকি দলের মিডফিল্ডার হার্দিক সিং তাঁদের সাথে ঘটে যাওয়া একটি দুঃখজনক ঘটনার বর্ণনা করেছেন। এয়ারপোর্টে ভারতীয় হকি দলের প্লেয়ারদের সাথে ছিলেন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ডলি চা-ওয়ালা। কিন্তু সেখানে উপস্থিত লোকেরা হকি প্লেয়ারদের পাত্তা না দিয়ে ডলি চা-ওয়ালার সাথে সেলফি তুলতে ব্যস্ত ছিলেন। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, WATCH | IND vs BAN: 'ভগবান'কে দেখতে ১৫ বছরের ভক্ত ৫৮ কিমি সাইকেল চালিয়ে কানপুরে!


বর্তমান সময়ে ভারতীয় হকি দল দুরন্ত ছন্দে রয়েছে। পরপর অলিম্পিক্সে হকি দল ব্রোঞ্জের মেডেল এনে দিয়েছে দেশকে। সদ্য শেষ হওয়া এশিয়ান গেমসেও ফাইনালে চিনকে হারিয়ে তারা সোনা জয় করেছে। তবুও, তাঁরা সেভাবে খ্যাতি স্বীকৃতি পাননি। হার্দিক জানিয়েছেন, 'আমি নিজের চোখে এয়ারপোর্টে দেখেছি। হরমনপ্রিত, আমি, মনদীপ, আমরা ৫-৬ জন ছিলাম। ডলি চা-ওয়ালাও সেখানে ছিল। মানুষজন তাকে ধরে সেলফি তুলছিল, যেখানে আমাদের কেউ পাত্তা দিচ্ছিল না। আমরা একে অপরের দিকে তাকাচ্ছিলাম...'। হরমনপ্রিত দেশের জন্য ১৫০টা গোল করেছে, মনদীপও ১০০টির বেশি ফিল্ড গোল করেছে, সে জায়গায় তাঁদের সেভাবে গুরুত্ব দেওয়া হয়না বলে আক্ষেপ প্রকাশ করেছেন তিনি।


ডলি চা-ওয়ালা তাঁর ভিন্ন পদ্ধতিতে চা করার জন্য ইন্টারনেটে পরিচিতি পেয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর তাঁর কাছে বিল গেটসও চা খেতে এসেছিলেন। কিন্তু পরপর মেডেল জেতা ভারতীয় হকি দলের প্লেয়ারদের পরিচিত পেতে এত কষ্ট কোর্টে হবে, তা ভাবেননি তাঁরা। হার্দিক আরও বলেছেন, 'একজন ক্রীড়াবিদদের জন্য খ্যাতি এবং অর্থ এক অন্য জিনিস। লোকেরা যখন আপনাকে দেখছে এবং আপনাকে প্রশংসা করছে, একজন ক্রীড়াবিদদের জন্য এর চেয়ে বড় তৃপ্তি আর কিছু নেই।' 


আরও পড়ুন, WATCH | IND vs BAN: ৩৫ ওভারেই কানপুরে দিন শেষ! স্টেডিয়ামে আক্রান্ত হয়ে হাসপাতালে টাইগার রবি


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)