নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকায় আগামী ১৭ জানুয়ারি, ২০২০ থেকে শুরু হচ্ছে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের আসর। রবিবার এ নিয়ে মুম্বইয়ে বৈঠকে বসেছিল বিসিসিআই-এর ‘অল-ইন্ডিয়া জুনিয়র সিলেকশন কমিটি’। এর পরই সোমবার টুর্নামেন্ট শুরুর প্রায় দেড় মাস আগে ঘোষিত হল ভারতের অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতবারের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। এ বার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারত-সহ মোট ১৬টি দেশ অংশগ্রহন করছে। এই ১৬টি দলকে চারটি গ্রুপে ভাগ করে টুর্নামেন্টের খেলা এগোবে। এই টুর্নামেন্টে গ্রুপ-এ-তে রয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ভারত। ভারতের সঙ্গে এই গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা আর ক্রিকেট বিশ্বকাপের আসরে প্রথমবার সুযোগ পাওয়া জাপান। প্রত্যেক গ্রুপ থেকে সেরা দু’টি দল ‘সুপার লিগ’ পর্যায়ে যাবে।


এ বার এক নজরে দেখে নেওয়া যাক আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ভারতের ক্রিকেট দলে কে কে রয়েছেন...



আরও পড়ুন: বাড়ছে না নির্বাচকদের মেয়াদ, স্পষ্ট করলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়


বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতীয় যুব ক্রিকেট দল: প্রিয়ম গর্গ (ক্যাপ্টেন), ধ্রুব চাঁদ জুরেল (ভাইস ক্যাপ্টেন ও উইকেটকিপার), যশস্বী জসওয়াল, তিলক বর্মা, দিব্যাংশ সাক্সেনা, শাশ্বত রাওয়াত, দিব্যাংশ যোশি, আকাশ সিং, শুভং হেজ, রবি বিষ্ণোই, কার্তিক ত্যাগী, অথর্ব আঙ্কোলেকর, কুমার কুশাগ্র (উইকেটকিপার), বিদ্যাধর পাতিল ও সুশান্ত মিশ্র।