নিজস্ব প্রতিবেদন: করোনার (Covid 19) জন্য স্বাভাবিক জীবনে অনেক বদল এসেছে। এ বার এই মারণ ভাইরাসের জন্য ক্রিকেটারদের স্টেডিয়ামে ঢোকার ক্ষেত্রেও বদল ঘটল। বদলে গেল দুই দলের ক্রিকেটারদের প্রবেশ পথ। সাধারণত এত বছর আন্তর্জাতিক কিংবা আইপিএল-এর ম্যাচ থাকলে ইডেন গার্ডেন্সের (Eden Gardens) ক্লাব হাউসের সামনে এসে দাঁড়াত বাস। সেই বাস থেকে নেমে ক্লাব হাউস দিয়ে একে একে সাজঘরে চলে যেতেন দুই দলের ক্রিকেটাররা। তবে এ বার ঘটল নিয়মে বদল। ক্লাব হাউসের বদলে ভারত ও নিউজিল্যান্ড দুই দল ১৭ নম্বর গেট অর্থাৎ 'এল ব্লক' দিয়ে স্টেডিয়ামে ঢুকবে। সেই গেট দিয়ে স্টেডিয়ামের ভেতরে বাস ঢুকে যাবে। তারপর সেখান থেকে নিরাপত্তার ঘেরাটোপে দুই দলের ক্রিকেটাররা নিজ নিজ সাজঘরে চলে যাবেন। কোভিডের সময় সাধারণ ক্রিকেটপ্রেমীদের হাত থেকে রক্ষা করতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: INDvsNZ: শহরে পা রেখেই Eden Gardens-এ গেলেন Rahul Dravid


 


কোভিডের বাধা পেরিয়ে দুই বছর পর ইডেন গার্ডেন্সে ফিরছে ক্রিকেট। রবিবার ভারত বনাম নিউজিল্যান্ডের (India vs New Zealand) তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ আয়োজিত হচ্ছে ক্রিকেটের নন্দন কাননে। তবে কোভিডের পরিস্থিতির কারণে ক্রিকেটারদের মেনে চলতে হবে একাধিক নিয়ম। 


জানা গিয়েছে, প্রতি বার ম্যাচের আগে যে রকম মূল প্রবেশপথ দিয়ে ঢুকে ক্রিকেটাররা সাজঘরে চলে যান, এ বার সে রকম দেখা যাবে না। এর প্রধান কারণ, ক্রিকেটাররা জৈব বলয়ের মধ্যে রয়েছেন। বিভিন্ন নিয়ম তাঁদের মানতে হচ্ছে। তাছাড়া ক্রিকেটারদের দেখার জন্য, তাঁদের সঙ্গে সেলফি তোলার জন্য স্টেডিয়ামের ক্লাব হাউসের সামনে বরাবরই ভিড় উপচে পড়ে। এই পরিস্থিতিতে সেটা খুবই ঝুঁকির ব্যাপার হয়ে দাঁড়াবে। তাই এমন সিদ্ধান্ত নেওয়া হল। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)