নিজস্ব প্রতিবেদন : হিন্দু ধর্মাবলম্বী বলেই দলে তাঁকে অনেকে পছন্দ করতেন না। এমনকী, এক টেবিলে তাঁকে খেতে পর্যন্ত দিতেন না মুসলিম সতীর্থরা। দানিশ কানেরিয়া নিজে অবশ্য আগে এমন অভিযোগ করেননি। তাঁর হয়ে মুখ খুলেছিলেন পাকিস্তানের স্পিডস্টার শোয়েব আখতার। পাকিস্তানের একটি টিভি চ্যানেলে ‘গেম অন হ্যায়’ অনুষ্ঠানে শোয়েব মারাত্মক সব অভিযোগ করেন সতীর্থদের বিরুদ্ধে। কানেরিয়ার সঙ্গে বৈষম্যমূলক আচরণ নিয়ে মুখ খোলেন তিনি। এর পরই কানেরিয়া জানান, শোয়েব যা বলেছেন তা ভুল নয়। বরং পুরোটাই সত্যি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পাকিস্তানের জাতীয় দলে খেলা দ্বিতীয় হিন্দু ক্রিকেটার দানিশ কানেরিয়া। তাঁর মামা অনিল দালপুত ছিলেন পাক দলে খেলা প্রথম হিন্দু ক্রিকেটার। তবে দলের একমাত্র হিন্দু ক্রিকেটার হওয়ার জন্য অনেক লাঞ্ছনার শিকার হতে হয়েছে দানিশকে। এমনই অভিযোগ করেছেন তিনি। শোয়েবের সেই বিস্ফোরণের পর পাকিস্তান ক্রিকেটে ধুন্ধুমার লেগে গিয়েছে। কানেরিয়ার প্রাক্তন সতীর্থরা কিন্তু তাঁকে পাল্টা দিতে শুরু করেছেন। ইনজামাম-উল-হক যেমন বলেছেন, ও সব থেকে বেশি খেলেছে আমার অধিনায়কত্বে। ওকে এক টেবিলে খেতে দেওয়া হয়নি, এমন অভিযোগ মানতে পারছি না। আমাদের মন এতটা ছোট নয়। মুশতাক আহমেদ আমার ছোটবেলার বন্ধু ছিল। অথছ কানেরিয়ার জন্য আমি ওকে দল থেকে বাদ দিয়েছিলাম। কানেরিয়াকে খেলার সুযোগ দিই। নমাজ পড়লেই দলে নেওয়া হবে, এমন কোনও ফরমান আমার অধিনায়কত্বে দলের মধ্যে জারি ছিল না।


আরও পড়ুন-  আমন্ত্রণ করেছিল বাংলাদেশ, মুখরক্ষায় BCCI-এর দাবি খণ্ডন পাকিস্তানের


এদিকে, জাভেদ মিয়াঁদাদ বরাবরের মতো এবারও আক্রমণাত্মক। তিনি বলেছেন, ''ও তো ক্রিকেট দুর্নীতিতে জড়িত ছিল। ওকে কেউ বিশ্বাস করবে কী করে! ২০০ সালের শুরুতে আমি পাকিস্তান দলের কোচ ছিলাম। তখন এমন কিছুই হয়নি। টাকার পিশাচ কানেরিয়া। টাকার জন্য ও সব কিছু করতে পারে, বলতে পারে। ১০ বছর পাকিস্তানের হয়ে ক্রিকেট খেলেছে ও। তার পর এসব অভিযোগ অমূলক। ওর ধর্ম নিয়ে কারও কোনও অসুবিধা ছিল না কখনও।'' মহম্মদ ইউসুফও কানেরিয়ার অভিযোগ অস্বীকার করেছেন। পাকিস্তানে সংখ্যালঘু ক্রিকেটারদের প্রতি বৈষম্যমূলক আচরণ হয় না। দাবি করেছেন তিনি।