নিজস্ব প্রতিবেদন : বাংলাদেশের বিরুদ্ধে শেষ বলে ছক্কা মেরে নিদহাস ট্রফি জেতানোর পর থেকেই ভারতীয় ক্রিকেটের নতুন সেনশেসন দীনেশ কার্তিক। সেই কার্তিক এবার নাইটদের নতুন অধিনায়ক হয়েছেন। কলকাতা নয়, আইপিএলে চেন্নাই দলে খেলাই তাঁর স্বপ্ন বলে জানালেন ডি কে ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ধোনির 'সিএসকে'-তে এবার ভাজ্জির 'ভাংড়া',দেখুন ভিডিও


গত দশ বছরে আইপিএলে জার্সি নম্বর (১৯) বদল না করলেও পাঁচ পাঁচবার জার্সির রঙ বদলেছেন দীনেশ কার্তিক। ২০০৮, ২০০৯, ২০১০ এবং ২০১৪ সাল ৪ বছর দিল্লির হয়ে খেলেছেন কার্তিক। ২০১১ সালে কার্তিক খেলেছেন প্রীতি জিন্টার পঞ্জাবে। ২০১২ এবং ২০১৩ সালে  মুম্বইয়ের হয়ে খেলেন তামিলনাড়ুর এই ব্যাটসম্যান। ২০১৫ সালে বিরাটের বেঙ্গালুরু দলে ফিরে যান তিনি। আর শেষ দু'বছর গুজরাট লায়ন্সের হয়ে খেলেন দীনেশ। এবার কলকাতার অধিনায়ক তিনি।



আইপিএলে চেন্নাইয়ের হয়ে খেলার স্বপ্ন দেখেন দীনেশ কার্তিক। এখনও চেন্নাইয়ের হয়ে খেলতে না পারার আক্ষেক ঝরে পড়ল কার্তিকের গলায়। 'হিন্দু' পত্রিকায় এক সাক্ষাত্কারে সুপ্ত বাসনার কথা বলতে গিয়ে কার্তিক বলেন, "মন থেকে বলছি, সেই প্রথম আইপিএল থেকে আমি সিএসকে-তে খেলার কথা ভেবে আসছি। ১০টা বছর পেরিয়ে গেলেও সেটা হল না। স্বপ্নটা ক্রমশ ক্ষীণ হতে শুরু করেছে। আমি জানি না, কোনওদিন চেন্নাইয়ের হয়ে খেলতে পারব কি না? আমার জন্ম এবং বেড়ে ওঠা যে শহরে, সেই চেন্নাই দলের হয়ে আমি খেলতে চাই।"


সেই সঙ্গে কার্তিক জানান,"এবার আমার সামনে বড় সুযোগ। কলকাতার ক্যাপ্টেন আমি। কেকেআর ফ্র্যাঞ্চাইজি যে সম্মান আমাকে দিয়েছে তার মর্যাদা দিতে চাই। ঘরোয়া ক্রিকেটে এর আগে নেতৃত্ব দিয়েছি, আইপিএলে প্রথমবার অধিনায়কত্ব উপভোগ করতে চাই।"


আরও পড়ুন- কমনওয়েলথ গেমসে ভারতের পতাকাবাহক পিভি সিন্ধু