নিজস্ব প্রতিবেদন: ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, ক্রিকেটের তিন বিভাগেই অপ্রতিরোধ্য হয়ে উঠলেন রবীন্দ্র জাদেজা। চলতি আইপিএলে বেঙ্গালুরুর বিজয়রথ থামিয়ে দিল চেন্নাই। জয় এল ৬৯ রানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের ফার্স্ট বয়ের সঙ্গে লাস্ট বয়ের লড়াই। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ধোনি। চেন্নাইয়ের শুরুটাও ছিল দুর্দান্ত। ওপেনিং জুটিতে ৭৪ রান! হাফ সেঞ্চুরি করেন  ডু’প্লেসি। কিন্তু কাঙ্খিল লক্ষ্যে কি পৌঁছতে পারবে চেন্নাই? সন্দেহ জেগেছিল ইনিংসের মাঝপথে। কারণ,  ডু'প্লেস আউট হওয়ার পরেই তাল কাটে ইনিংসের। রান পাননি রায়না ও রায়ডু। ঠিক তখনই উদয় জাদেজার। শেষ ওভারে টুর্নামেন্টের হর্ষল প্যাটেলের বলে তিনি তুলে নিলেন ৩৭ রান। ছুঁয়ে ফেলেন ১ ওভারে ক্রিস গেইলের সর্বোচ্চ রানের রেকর্ডও। শেষপর্যন্ত ১৯১ রানে শেষ হয় চেন্নাই-র ইনিংস।


আরও পড়ুন: ২০২২ বিশ্বকাপের পর আর নয়, আন্তজার্তিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন Mithali Raj


পিছিয়ে ছিল না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বা আরসিবিও (RCB)। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিল তারাও। কিন্তু বিরাট নির্ভরতায় ঘটল ভরাডুবি। অধিনায়ক আউট হওয়ার পর দলের হাল ধরতে আবারও ব্যর্থ হলেন মিডল অর্ডার ব্যাটসম্যানরা। রান পেলেন না ওয়াশিংটন, ডি’ভিলিয়র্স, ক্রিশ্চিয়ানরা। এদিকে বল হাতেও ফের কামাল দেখালেন জাদেজা। নিলেন তিনটি উইকেট, আবার রান আউট করলেন ডি’ভিলিয়ার্সকে। ৬৯ রানে ম্য়াচ পকেটে পুরল চেন্নাই। ২ দলই ৫ ম্যাচে ৪টি জয় পেলেও, রানরেটে বিচারে লিগ শীর্ষে উঠে গেল ধোনির চেন্নাই।