নিজস্ব প্রতিবেদন: সংযুক্ত আরব আমিরশাহিতে পুরো দমে চলছে চোদ্দতম আইপিএল (IPL 2021)। তার মধ্যেই বিসিসিআই নিয়ে ফেলল বড় সিদ্ধান্ত। এবার লিগের শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা আছে ৮ অক্টোবর। আগে-পরে নয়, একই সময়ে অনুষ্ঠিত হবে জোড়া ম্যাচ। জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগে যে আইপিএলের সূচি তৈরি করা হয়েছিল, সেখানে সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) ও মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) ম্যাচ রাখা হয়েছিল বিকেল সাড়ে তিনটে থেকে (ভারতীয় সময়)। আবু ধাবিতে এই ম্যাচ শেষ হওয়ার পর দ্বিতীয় ও তথা লিগের শেষ ম্যাচ দুবাইয়ে সন্ধ্যা সাড়ে সাতটায় (ভারতীয় সময়) শুরু হওয়ার কথা। মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। কিন্তু এখন দুটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটার সময়। মঙ্গলবার আইপিএল গর্ভনিং কাউন্সিলের বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  


আরও পড়ুন: IPL 2021, MI vs KXIP: অলরাউন্ড পারফরম্যান্স করে Punjab-কে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল Mumbai



এর পাশাপাশি গর্ভনিং কাউন্সিলের বৈঠকে আরও একটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগেই জানা গিয়েছিল যে, ফের একবার ১০ দলীয় লিগ হবে আইপিএলে। আরও দুই নতুন ফ্র্যাঞ্চাইজি যুক্ত হবে। এবার জানা যাচ্ছে যে, আগামী ২৫ অক্টোবর নতুন দুই ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করে দেওয়া হবে। দরপত্র জমা দেওয়ার শেষ দিন বাড়িয়ে ১০ অক্টোবর করা হয়েছে। বিসিসিআই ন্যূনতম দর রেখেছে ২০০০ কোটি টাকা। নতুন ফ্র্যাঞ্চাইজি হিসাবে আহমেদাবাদ, লখনউ, গুয়াহাটি ও কটকের মতো শহরের নাম শোনা যাচ্ছে। আইপিএল-এর (২০২৩ থেকে ২০২৭ সালের) মিডিয়া স্বত্বের জন্য নিলামও ডাকা হবে ওই দিন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)