নিজস্ব প্রতিবেদন: এ বারের আইপিএল শুরু হচ্ছে ২৬ মার্চ থেকে। বিসিসিআই শেষ পর্যন্ত সম্প্রচারকারী সংস্থার দাবি মেনে নিল। বৃহস্পতিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের দীর্ঘ বৈঠকের শেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল খবরের সত্যতা স্বীকার করে নিয়ে জানিয়েছেন, এ বারের প্রতিযোগিতা দর্শকশূন্য মাঠে হবে না। মাঠে থাকবে দর্শক। তবে সেটা মহারাষ্ট্র সরকারের নিয়ম অনুযায়ী। আগের দু' বার কিন্তু দর্শকশূন্য মাঠে খেলা হয়েছিল। পুরো ক্রীড়াসূচি এখনও দেওয়া না হলেও পূর্ণাঙ্গ সূচি জানানো হবে পরবর্তীতে। 


প্রতিযোগিতা শুরু হবে ২৬ মার্চ। ফাইনাল হতে পারে ২৯ মার্চ। এখনও পর্যন্ত সেরকমই স্থির হয়েছে। প্লে অফের ভেন্যু এখনও পর্যন্ত জানানো হয়নি। সেটা স্থির হবে পরবর্তীতে। আগের দু'বার টুর্নামেন্ট গিয়েছিল দেশের বাইরে। এবারই একপ্রকার বিসিসিআই স্থির করে ফেলেছিল, দেশের বাইরে কোনও মতেই আয়োজন করা হবে না এই টুর্নামেন্ট। যদিও দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কার মাঠে টুর্নামেন্ট হওয়ার পরিকল্পনা একসময়ে করে রাখা হয়েছিল। কিন্তু এবার ঘরের মাঠেই হবে আইপিএল। ১০ দলের টুর্নামেন্ট হওয়ার কথা চারটি মাঠে।


মেগা টুর্নামেন্টের ৫৫টি ম্যাচ খেলা হবে মুম্বইয়ে। বাকি ১৫টি ম্যাচ হবে পুণেতে। মুম্বইয়ের তিন স্টেডিয়াম ব্র্যাবোর্ন, ডি ওয়াই পাতিল এবং ওয়াংখেড়েতে ঘুরিয়ে ফিরিয়ে ৫৫টি ম্যাচ খেলানো হবে। প্রতিটি দল ওয়াংখেড়ে এবং ডিওয়াই পাতিল স্টেডিয়ামে ৪টি করে ম্যাচ খেলবে। উল্লেখ্য, ওয়াংখেড়েতে হবে ২০টি ম্যাচ, ব্রেবোর্নে হবে ১৫টি ম্যাচ, ডি ওয়াই পটেল স্টেডিয়ামে হবে ২০টি ম্যাচ এবং পুনের এমসিএ স্টেডিয়ামে হবে ১৫টি ম্যাচ। 


আরও পড়ুন: INDvsSL: Ruturaj-এর চোট, টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক ঘটালেন Deepak Hooda


আরও পড়ুন: INDvsSL: Rishbah Pant-কে পিছনে ফেলে কোন রেকর্ড গড়লেন Ishan Kishan


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)