আরসিবি: ৬৮-১০ (প্রভুদেশাই ১৫, ম্যাক্সওয়েল ১২)
সানরাইজার্স: ৭২-১ (অভিষেক ৪৭, উইলিয়ামসন ১৬)
সানরাইজার্স ৯ উইকেটে জয়ী


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিজস্ব প্রতিবেদন: এ কী হল বিরাট কোহলির (Virat Kohli)। একে তো ব্যাটে সেঞ্চুরি নেই। তা নিয়ে কম সমালোচনা সহ্য করতে হচ্ছে না। এরসঙ্গে চলতি আইপিএল-এ (IPL 2022) পরপর দুটো ম্যাচে 'গোল্ডেন ডাক' হয়ে ফিরতে হল তাঁকে। এই ঘটনা যে বিরাটের কাটা ঘায়ে নুনের ছিটে দেবে, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই। কারণ আইপিএল কেরিয়ারে এই পঞ্চমবার 'গোল্ডেন ডাক' করলেন তিনি। সেই রেশ ধরে এ বার প্রতিযোগিতার অন্যতম ফেভারিট রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে (Royal Challengers Bangalore) হেলায় নয় উইকেটে হারিয়ে দিল সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। 


দলের জয়ে মুখ্য ভূমিকা পালন করলেন মার্কো জেনসেন (Marco Jansen) ও টি নটরাজন (T Natarajan)। টি নটরাজন ১০ রানে ৩ ও জেনসেন রানে ৩ উইকেট নিলেন। তবে বিরাট ও দুই ওপেনার ফ্যাফ ডু প্লেসিস এবং অনুজ রাওয়াতকে শুরুতেই ফিরিয়ে দেওয়ার জন্য ম্যাচের সেরা হলেন দক্ষিণ আফ্রিকার এই জোরে বোলার। 



 


শনিবার টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)। প্রথমে ব্যাট করতে নেমে আরসিবি এমন ব্যাটিং বিপর্যয়ে পড়ল যে আর ঘুরে দাঁড়াতেই পারল না। শুরু থেকেই একের পর এক উইকেট খুইয়ে গেল আরসিবি। ব্যর্থতা যে সহজে বিরাটর পিছু ছাড়বে না সেটা এদিন আরও একবার স্পষ্ট হয়ে গেল। এদিন ফের প্রথম বলেই শূন্য রানে ফিরে গেলেন আরসিবির প্রাক্তন অধিনায়ক। আর শুধু বিরাট কেন, আরসিবির কোনও ব্যাটারই এ দিন ক্রিজে দাঁড়াতে পারেননি। একটা সময় মনে হচ্ছিল নিজেদেরই গড়া সর্বনিম্ন ইনিংস ৪৯ রানের রেকর্ড না ভেঙে দেয় ফ্যাফের দল। যদিও শাহবাজ (Shahbaz Ahamed) এবং প্রভুদেশাই খানিক লড়াই করে সেই লজ্জা থেকে বাঁচিয়ে দেন বিরাটদের। শেষ পর্যন্ত আরসিবি করে ৬৮ রান। যা আইপিএল-এর ইতিহাসের পঞ্চম সর্বনিম্ন রান।


জবাবে ব্যাট করতে নেমে একেবারেই বেগ পেতে হয়নি হায়দরাবাদকে। মাত্র এক উইকেট খুইয়ে নবম ওভারেই ম্যাচ শেষ করে দিল তারা। অভিষেক শর্মা ২৮ বলে ৪৭ রানের অনবদ্য ইনিংস খেললেন। উইলিয়ামসন করলেন ১৬ রান। জয়ের পাশাপাশি নিজেদের নেট রান রেটও শুধরে নিল হায়দরাবাদ। 


এই নিয়ে টানা পাঁচ ম্যাচ জিতল উইলিয়ামসনের দল। অন্যদিকে আরসিবির এটা মরশুমের তৃতীয় হার। তবে পয়েন্ট টেবিলের প্রথম চারেই থাকছে ফ্যাফ ডু প্লেসিসের দল।


আরও পড়ুন: IPL 2022: পূর্ণ গ্যালারির সামনে Eden Gardens-এ জোড়া প্লে-অফ, জানালেন Sourav Ganguly


আরও পড়ুন: Virat Kohli, IPL 2022: পঞ্চমবার 'গোল্ডেন ডাক'! 'বিরাট' লজ্জার রেকর্ড গড়লেন কোহলি!


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)