নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপের সেমি ফাইনালে নিউ জিল্যান্ডের কাছে হেরে টিম ইন্ডিয়া বিদায় নেওয়ার পর থেকে লম্বা ছুটিতে মহেন্দ্র সিং ধোনি। অনেকেই ভেবেছিলেন, বিশ্বকাপের পর সম্ভবত আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নেবেন ধোনি। কিন্তু এখনও তিনি অবসর ঘোষণা করেননি।  ২০২০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে এমএসডি খেলতে পারেন বলে জল্পনা। ২০২০ সালের আইপিএল ঠিক করে দেবে ধোনির আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ। মঙ্গলবার স্পষ্ট করে দিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - গ্র্যান্ড চেস ট্যুর ফাইনাল থেকে ছিটকে গেলেও অবসরের ভাবনা নেই আনন্দের


ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং একদিনের দলে নেই মাহি। ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপের পর থেকে কোনও প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেননি মহেন্দ্র সিং ধোনি। সরকারিভাবে অবসরের কথাও জানাননি মাহি। মহেন্দ্র সিং ধোনির ক্রিকেট ভবিষ্যৎ কোন পথে? রবি শাস্ত্রী বলেন, " ধোনি আইপিএলে কেমন খেলে তার ওপরই অনেক কিছু নির্ভর করছে। দেশের বাকি উইকেটকিপাররাও আইপিএলে কেমন পারফর্ম করে সেদিকেও নজর থাকবে নির্বাচকদের। এবারের আইপিএল সেই জন্য খুবই গুরুত্বপূর্ণ। আইপিএলের পারফরম্যান্সের ভিত্তিতেই ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জন বা তার বেশি ক্রিকেটারকে বেছে নেওয়া হবে। "


আরও খবর পড়তে ডাউনলোড করুন ZEE NEWS অ্যাপ। আর সিলেক্ট করুন ZEE ২৪ ঘণ্টা। ক্লিক করুন নীচের লিংকে।


https://bit.ly/2QsbG0z


আগামী বছর অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। জাতীয় দলে ধোনির কামব্যাক নিয়ে প্রশ্ন থাকছেই। তবে সীমিত ওভারের ফরম্যাটে ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হলেও বার বার ব্যর্থ হচ্ছেন। সেটাও ভাবাচ্ছে নির্বাচক থেকে টিম ইন্ডিয়া থিঙ্কট্যাঙ্ককে।