জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের ভারতীয় ক্রিকেট (Indian Cricket) বিসিসিআই (BCCI) বনাম আইপিএল (IPL) ফ্র্যাঞ্চাচাইজিদের দ্বন্দ্ব শুরু হয়ে গেল। এবারের আইপিএল (IPL 2023) শুরুর ঠিক আগে জোর সংঘাত। কোটিপতি লিগের সঙ্গে লেগে গেল খোদ ভারতীয় ক্রিকেটের। কারণ, একের পর এক ভারতীয় ক্রিকেটারের চোট নিয়ে বিসিসিআই-এর (BCCI) সভাপতি রজার বিনির (Roger Binny) কড়া মনোভাব। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি প্রবল ভাবে চাইছেন, যাঁরা ভারতীয় দলে নিয়মিত খেলেন সেই রোহিত শর্মা (Rohit Sharma), বিরাট কোহলিরা (Virat Kohli) যেন আইপিএল-এ সব ম্যাচ না খেলেন। যদিও টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত খোদ মনে করেন, আইপিএল-এর নিরিখে ফ্র্যাঞ্চাইজিগুলোই শেষ কথা বলবে। আর তাই অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে সিরিজ হারের পর, আসন্ন আইপিএল-এ ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নিয়ে প্রশ্ন তোলা হলেই রোহিত সটান বলে দেন, 'ফ্র্যাঞ্চাইজির উপরেই সব নির্ভর করছে! ওরাই এখন ক্রিকেটারদের মালিক!' আর তাঁর এমন মন্তব্যের পরেই উত্তাল হয়ে উঠেছে ভারতীয় ক্রিকেট। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সাংবাদিক বৈঠকে আইপিএল-এ ওয়ার্কলোড ম্যানেজমেন্ট ও সিনিয়র ক্রিকেটারদের বেছে বেছে ম্যাচ খেলার বিষয় নিয়ে প্রশ্ন তোলা হলে রোহিত বলে ওঠেন, "সবকিছু ফ্র্যাঞ্চাইজিদের উপর নির্ভর করছে। ওরাই এখন ক্রিকেটারদের মালিক!আমরা কিছু দলকে বার্তা পাঠিয়েছি ঠিকই। কিন্তু দিনের শেষে ফ্র্যাঞ্চাইজিদের ইচ্ছের উপরে কিছু বলা যাবে না!সবচেয়ে বড় কথা, ক্রিকেটারদের উপরেই এটা নির্ভর করছে। প্রত্যেকেই প্রাপ্তবয়স্ক। নিজেদের শরীরের খেয়াল সবাইকে রাখতে হবে। যদি মনে হয় খুব বেশি খেলা হয়ে যাচ্ছে, সেটা নিয়ে দলের সঙ্গে কথা বলে দু’-একটা ম্যাচে বিরতি নিতে পারে। তবে এমনটা আদৌ হবে কিনা সেটা সময় বলবে!" 


আরও পড়ুন: IPL 2023: ছবিতে দেখে নিন ক্রোড়পতি লিগে সেরা ১০ উইকেট শিকারিদের তালিকা


আরও পড়ুন: IPL 2023: কোন চার নতুন নিয়মে ধোনি-হার্দিকের দল আইপিএল-এর লড়াই শুরু করবে? জেনে নিন


আইপিএল শেষ হওয়ার পরেই ভারতীয় দল ইংল্যান্ডে উড়ে যাবে। বিশ্ব টেস্ট ফাইনাল খেলার জন্য। সেখান থেকে দলে চলে যাবে ওয়েস্ট ইন্ডিজে। তারপর এশিয়া কাপ আয়োজিত হবে। তাছাড়া অক্টোবর-নভেম্বরে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফের কয়েকটি একদিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। ফলে আগামী কয়েকটা মাসে ক্রিকেটাররা খুবই কম বিশ্রাম পাবে এবং অনেক বাড়তি চাপ নিতে হবে। সেইজন্য রাহুল দ্রাবিড়ের শিবির ওয়ার্কলোড ম্যানেজমেন্টের দিকে বাড়তি নজর দিয়েছে। কিন্তু এমন প্রেক্ষাপটে আইপিএল শুরু হওয়ার আগে অন্য রকম মন্তব্য করে দিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক। 


ঋষভ পন্থ গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে অনেক আগেই মাঠের বাইরে চলে গিয়েছেন। জসপ্রীত বুমরাও এই তালিকায় অনেক আগেই নাম লিখিয়ে ফেলেছিলেন। আর এবার চোটের কবলে পড়েছেন শ্রেয়স আইয়ার। আর তাই আরও বেশি করে ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নিয়ে আলোচনা চলছে। রোহিতও সেটা নিয়ে চিন্তিত। কিন্তু আইপিএল শুরু হওয়ার আগে তাঁর স্টান্স বদলে অনেকেই অবাক হয়েছেন। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)