জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গতবার আইপিএল অভিষেকেই চমকে দিয়েছিল গুজরাত টাইটান্স (Gujarat Titans)। চ্যাম্পিয়ন হয়েছিল হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) ফ্র্যাঞ্চাইজি। ঠিক যেখান থেকে হার্দিকরা শেষ করেছিলেন, সেখান থেকেই শুরু করেছেন চলতি আইপিএল সিক্সটিনে (IPL 2023)। ব্যাক-টু-ব্যাক জিতেছেন হার্দিকরা। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) হারানোর পর দ্বিতীয় ম্যাচে গুজরাত হারিয়েছে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals)। রবিবার অর্থাৎ আজ গুজরাত তৃতীয় ম্যাচ খেলছে কলকাতা নাইট রাইডার্সের (GT VS KKR)। ঘরের মাঠ নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad) এদিন শুরুতেই চমকে দিয়েছে গুজরাত। নীতীশ রানার (Nitish Rana) সঙ্গে টস করতে আসেন আফগান অধিনায়ক রশিদ খান (Rashid Khan)। এখন প্রশ্ন আচমকাই কী বদলে গেল গুজরাতের অধিনায়ক! কী হল হার্দিকের? যত কাণ্ড মোতেরায়।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন রশিদ টসের সময়ে জানিয়ে দিলেন হার্দিকের না খেলার প্রকৃত কারণ। রশিদ বলেন, 'হার্দিকের শরীরটা হালকা বিগড়েছে। আমরা ওকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইনি।' টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্তে রশিদ বলেন, 'ভীষণ তরতাজা উইকেট। আশা করি ভালো একটা রান করব, সেই রান তাড়া করব। দল হিসেবে ভালো ক্রিকেট খেলতে চাই। ভালো ব্যাট করেই বড় রান করতে চাই।' এদিন হার্দিকের জায়গায় খেলছেন বিজয় শংকর। কলকাতার বিরুদ্ধে খেলার আগে হার্দিকরা দিল্লির বিরুদ্ধে ম্যাচ খেলেছেন। স্বাভাবিক ভাবেই ম্যাচ চলেছিল মধ্যরাত পর্যন্ত। তারপর রশিদ  ও নুর আহমেদরা বিশ্রাম নিয়েছিলেন কিনা জানা নেই। রশিদ একজন ধর্মপ্রাণ মুসলিম। পবিত্র রামজান মাসে রোজা রাখছেন তিনি। ভোররাতে সেহরিও পালন করছেন নিয়ম মেনে। আর সেহরিতে যোগ দেওয়ার জন্য রশিদ আমন্ত্রণ জানিয়ে ছিলেন ক্যাপ্টেনকে। দিল্লি ম্যাচের পর, রশিদ-নুরদের ডাকে হার্দিক এসেছিলেন সেহরিতে যোগ দিতে। রশিদ নিজের ইনস্টাগ্রামে হার্দিক ও আফগান সতীর্থ নুরের সঙ্গে হাসি মুখে একটি সেলফি আপলোড করেছেন। সেখানেই রশিদ লিখেছেন যে, অধিনায়ক তাঁর আমন্ত্রণে সেহরিতে যোগ দিয়েছেন। যার জন্য রশিদ আন্তরিক ভাবে ধন্যবাদ জানিয়েছেন হার্দিককে। মৈত্রীর এই ছবি নেটদুনিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। বিগত ২ এপ্রিল থেকে শুরু হয়েছে ইসলাম ধর্মের পবিত্র মাস রমজান। গোটা মাসজুড়েই রোজা রাখেন মুসলিমরা। সূর্যাস্তের পরই খাবার ও জল গ্রহণ করেন তাঁরা। ভোরে সেহরি এবং সন্ধ্যায় আজানের পর ইফতার হয়।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)