নিজস্ব প্রতিবেদন: আইপিএল যত এগিয়ে আসছে ততই ফ্র্যাঞ্চাইজি দলগুলি ক্রমশ তাদের অধিনায়কের নাম প্রকাশ করেছে। রাজস্থান রয়্যালসের পর এবার কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়কের নাম ঘোষনা করা হল। কে হলেন কিংসদের ক্যাপ্টেন?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ক্রিকেট না খেলে 'ম্যাসিওর' হলেন বিরাট!


কোনও বিদেশি নয়, বরং ভারতীয় ক্রিকেটারের প্রতিই আস্থা রাখল প্রীতির পঞ্জাব ম্যানেজমেন্ট। কিংসদের নতুন নেতা হলেন রবিচন্দ্রন অশ্বিন। ২০০৮ সাল থেকে ২০১৫ পর্যন্ত চেন্নাই সুপার কিংসে খেলেছেন অশ্বিন। ২০১৬ এবং ২০১৭ সালের আইপিএলে পুণের হয়ে খেলেন অশ্বিন। এরপর এ বছর জানুয়ারির নিলামে ৭.৬ কোটি টাকা দিয়ে অশ্বিনকে কিনে নেয় প্রীতি জিন্টার দল।    



গতবছর ক্যারিবিয়ান সফরের পর থেকে আর সীমিত ওভারের ক্রিকেটে দেখা যায়নি অশ্বিনকে। এক দশকের আইপিএলে ১১১টি ম্যাচ খেলে ১০০ টি উইকেট অশ্বিনের ঝুলিতে। কিংসরা প্রেস বিবৃতিতে লিখেছে," অশ্বিনের অভিজ্ঞতা অনেক বেশি, সেই সঙ্গে ম্যাচের গতি-প্রকৃতি খুব ভালো বুঝতে পারেন এই ক্রিকেটার। পাশাপাশি স্ট্র্যাটেজির ক্ষেত্রেও মাস্টার তিনি। এর আগে দু'বার আইপিএল জিতেছেন অশ্বিন, তাই তৃতীয়বার পঞ্জাবের হয়ে আইপিএল জিততে নিশ্চয়ই মুখিয়ে থাকবেন তিনি।"



ক্রিস গেইল, যুবরাজ সিং, অ্যারোন ফিঞ্চ- অনেকেই অধিনায়কের দাবিদার থাকলেও শেষ পর্যন্ত অশ্বিনকে কেন কিংসদের অধিনায়ক করা হল? কারণ হিসেবে বলা হয়েছে গেইল, যুবি, ফিঞ্চদের মতো মারকাটারি ব্যাটসম্যানদের থেকে অনেক শান্ত অশ্বিন, আর তাই তাঁকে বেছে নেওয়া হয়েছে। এই দল নিয়ে এবারের আইপিএলে আশাবাদী অধিনায়ক অশ্বিনও।


খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়