জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেলবোর্নে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডকে গুঁড়িয়ে ইতিহাস লিখল আয়ারল্যান্ড (Ireland vs England, T20 World Cup 2022)। বুধবার বৃষ্টিবিঘ্নিত ম্য়াচে অ্যান্ডি বালবার্নির (Andy Balbirnie) আয়ারল্যান্ড ব্রিটিশদের শুধু পাঁচ রানে হারালই না, এই প্রথম সবুজ সেনারা কুড়ি ওভারের বিশ্বযুদ্ধের সুপার টুয়েলভে জয় পেল। জস বাটলারদের (Jos Buttler) বিরুদ্ধে আয়ারল্যান্ডের এই জয় হয়ে গেল নিঃসন্দেহে ঐতিহাসিক। তা আর বলার অপেক্ষা রাখে না। এদিন টস জিতে ইংল্যান্ড ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্য়ান্ডকে। অধিনায়ক বালবার্নি (৪৭ বলে ৬২) ও লরক্যান টাকারের (২৭ বলে ৩৪) ব্যাটে ভর করে আয়ারল্যান্ডে ২০ ওভারে তোলে ১৫৭ রান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Team India | T20 World Cup 2022: খাবারই জুটল না রোহিতদের! আইসিসি-র চূড়ান্ত অব্যবস্থা, ক্ষোভে ফুঁসছে বিসিসিআই


আরও পড়ুনপড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


এই রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের ব্যাটিং লাইন আপে ধস নামে। ২৯ রানের মধ্যেই তাদের তিন উইকেট চলে যায়। ইংল্যান্ড ১৪.৩ ওভারে ৫ উইকেটে ১০৫ রান তুলতে সমর্থ হয়েছিল। আর ঠিক সেই সময় বৃষ্টির জন্য় ম্যাচ বন্ধ হয়ে যায়। নতুন করে ম্যাচ আর শুরু করা যায়নি। ডাকওয়ার্থ লুইস নিয়মে ৫ রানে আয়ারল্যান্ড জিতে যায় ম্যাচ। ডিএলএস মেথডে জয়ের জন্য ইংল্যান্ডের এই পর্যায়ে জয়ের জন্য দরকার ছিল ১১০ রান। আর ইংল্যান্ড সেই রান করতে ব্যর্থ হয়। ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপে এই ইংল্যান্ডকে হারিয়েছিল আয়ারল্যান্ড। ফের একবার টি-২০ বিশ্বকাপে তারা হারাল ব্রিটিশদের। ইংল্য়ান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন ডেভিড মালান (৩৭ বলে ৩৫)। আইরিশ বোলারদের মিলিত প্রয়াসেই এই জয় আসে আয়ারল্যান্ডের। মেলবোর্নে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তান-নিউজিল্যান্ড। বৃষ্টির জন্য যে ম্যাচ দেরিতে শুরু হবে বলেই খবর।আফগানিস্তান প্রথম ম্যাচে হেরেছিল ইংল্যান্ডের কাছে। অন্যদিকে নিউজিল্যান্ড তাদের প্রথম ম্যাচে দুরন্ত জয় পেয়েছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এখন দেখার কিউয়িদের জয়ের ধারা অব্যাহত থাকে কিনা।



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)