নিজস্ব প্রতিবেদন:  আইএসএলের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। ২০ নভেম্বর থেকে গোয়ার মাটিতে বসতে চলেছে সুপার লিগের আসর। এবার এটিকে-র সঙ্গে মোহনবাগানের সংযুক্তিকরণে আইএসএলে খেলবে এটিকে মোহনবাগান। সেই সঙ্গে এবার আইএসএলে খেলবে কলকাতার আর এক প্রধান ইস্টবেঙ্গলও।কলকাতার দুই প্রধান মোহনবাগান ইস্টবেঙ্গলকে সুপার লিগে স্বাগত জানালেন ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


আসলে ভারতীয় ফুটবলে ইস্টবেঙ্গল মোহনবাগানের প্রতিদ্বন্দীতা যে কোনও টুর্নামেন্টকে এক অন্য উচ্চতায় নিয়ে যেতে পারে। তাই ইস্টবেঙ্গল মোহনবাগান ছাড়া আইএসএল এর মতো জমজমাট ফুটবল টুর্নামেন্টও এতদিন ফ্যাকাশে মনে হতো। সে কথাই যেন উঠে এল বেঙ্গালুরু এফসির অধিনায়ক সুনীল ছেত্রীর গলায়। তাঁর কথায়, ১৯ বছর ধরে ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। এ দেশে দুই প্রধানের গুরুত্ব অনেক। দুই দলের সমর্থকদের আবেগ খেলায় অন্য মাত্রা যোগ করে বলেও জানান সুনীল ছেত্রী।


 


করোনাভাইরাসের কারণে মাঠে হাজির থাকতে পারবেন না এসসি ইস্টবেঙ্গল, এটিকে মোহনবাগানের ফ্যানরা।  তা দু দলের ফুটবলারদের জন্য খারাপ খবর হলেও, লাল-হলুদ, সবুজ-মেরুনের অন্তর্ভুক্তিতে আইএসএল পরিপূর্ণ হবে বলে মনে করেন বেঙ্গালুরু এফসি অধিনায়ক।



আরও পড়ুন - IPL 2020: ফের চোট! এলিমিনেটরে নেই ঋদ্ধিমান সাহা