নিজস্ব প্রতিবেদন: দলের নাম বদল হলেও নিজের কোচিং দর্শন থেকে এতটুকুও বদলাচ্ছেন না এটিকে মোহনবাগানের কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। চলতি মরসুমে একাধিক অধিনায়কের নীতি বজায় রাখছেন তিনি। ম্যাচের গুরুত্ব এবং পারফরম্যান্স অনুযায়ী রোটেশন করে দলকে নেতৃত্ব দেবেন পাঁচ অধিনায়ক। গতবার চ্যাম্পিয়ন এটিকে টিমে ঘুরিয়ে-ফিরিয়ে যাঁরা নেতৃত্ব দিয়েছিলেন সেই রয় কৃষ্ণা, এডু গার্সিয়া, প্রীতম কোটাল, অরিন্দম ভট্টাচার্য তো রয়েছেনই সঙ্গে এবার যোগ হয়েছেনসন্দেশ ঝিঙ্ঘান। জাতীয় দলের নেতৃত্ব দেওয়ার পাশাপাশি আইএসএলে কেরালা ব্লাস্টার্সের নেতৃত্ব দিয়েছেন সন্দেশ। একইসঙ্গে আইএসএল-এর প্রথম ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছে এটিকে মোহনবাগান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 




২০ নভেম্বর কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে সপ্তম আইএসএলে অভিযান শুরু করবে এটিকে মোহনবাগান। গত বছর কেরালার বিরুদ্ধে দুটি ম্যাচের একটিও জিততে পারেননি রয় কৃষ্ণা, প্রীতম কোটালরা। এবার শুরুতেই তাদের বিরুদ্ধে ম্যাচ। তবে গতবারের হারকে গুরুত্ব দিতে নারাজ হাবাস। তিনি সাফ জানিয়ে দিলেন,"আমরা হেরেছিলাম ঠিকই, কিন্তু চ্যাম্পিয়ন হয়েছিলাম। আর ফুটবলে আগের ম্যাচের ফল পরিসংখ্যান হিসেবেই দেখা হয়। গতবারের ম্যাচের প্রভাব শুক্রবারের ম্যাচে পড়বে না।"


রবিবার থেকেই কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছেন স্প্যানিশ কোচ। অতীত নয়, বরং ভবিষ্যৎ নিয়ে ভাবতে চাইছেন তিনি। তবে কেরলের বিরুদ্ধে ম্যাচে নামার আগে নিজেদের এগিয়েও রাখছেন না। হাবাসের মতে, "কেরালা দলে নতুন ভাল কোচ এসেছেন। বেশ কিছু ভালো ফুটবলার রয়েছেন। যথেষ্ট শক্তিশালী দল ওরা। দু দলের কাছেই ম্যাচটা গুরুত্বপূর্ণ। তবে আমাদের লক্ষ্য ৩ পয়েন্ট।"



মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করানো কোচ কিবু ভিকুনা এবার কেরালা ব্লাস্টার্সের হেড স্যার। আর এবার সেই মোহনবাগান যোগ দিয়েছে এটিকের সঙ্গে। হাবাস বনাম ভিকুনা- দুই স্প্যানিশ কোচের লড়াই দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরাও।



আরও পড়ুন - ইস্টবেঙ্গল সদস্য সৌমিত্র চট্টোপাধ্যায়কে শ্রদ্ধার্ঘ, অর্ধনমিত লাল-হলুদ পতাকা