নিজস্ব প্রতিবেদন : টেস্ট সিরিজে ধকল। অস্ট্রেলিয়া সফরে চার টেস্টে সবচেয়ে বেশি বল করেছেন তিনি। তাই অস্ট্রেলিয়া এবং নিউ জিল্যান্ডের বিরুদ্ধে একদিনের এবং টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হল পেসার জশপ্রীত বুমরাহকে। পরিবর্তে মহম্মদ সিরাজ দলে এলেন। আর কিউইদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে নেওয়া হল সিদ্ধার্থ কৌলকে।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি টেস্টে ভারতীয়দের মধ্যে সবচেয়ে বেশি বল করেছেন জশপ্রীত বুমরাহ। নিয়েছেন সবচেয়ে বেশি উইকেটও। টেস্ট সিরিজে ১৫৭.১ ওভার বল করে ২১ টি উইকেট তুলে নিয়েছেন ভারতীয় পেসার। শুধু তাই নয় সঙ্গে অসাধারণ বোলিং গড় (১৭)। সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে বোলারদের মধ্যে যেহেতু সবচেয়ে বেশি পরিশ্রম হয়েছে বুমরাহর তাই তাঁকে বিশ্রাম দেওয়ার ভাবনা-চিন্তা করে টিম ম্যানেজমেন্ট। সামনের বছর বিশ্বকাপ এবং তার আগে আইপিএল রয়েছে। তারও আগে মাস দুয়েকের বিশ্রাম পেয়ে যাবেন বুমরাহ।


আরও পড়ুন - ঋষভ পন্থকে ভবিষ্যতের 'সম্পদ' বললেন সৌরভ


অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজের পরই নিউ জিল্যান্ডে উড়ে যাবে বারত। সেখানে পাঁচটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ডে সীমিত ওভারের ক্রিকেটে দলে ছিলেন বুমরাহ। বুমরাহকে বিশ্রাম দেওয়ায় দলে এলেন মহম্মদ সিরাজ। সেই সঙ্গে টি-টোয়েন্টি দলে সিদ্ধার্থ কৌলকেও নিলেন নির্বাচকরা।