নিজস্ব প্রতিবেদন : সরফরাজ আহমেদ, শোয়েব আখতার, শহীদ আফ্রিদির পর এবার জাভেদ মিয়াঁদাদ। ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল করেছে কেন্দ্রীয় সরকার। জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল করা হয়েছে। তার পর থেকেই পাকিস্তানের একের পর এক ক্রিকেট তারকা বেঁফাস মন্তব্য করে চলেছেন। এবার সেই তালিকায় নতুন নাম জাভেদ মিয়াঁদাদ। এক টিভি চ্যানেলকে ইন্টারভিউ দেওয়ার সময় তিনি আবেগ ধরে রাখতে পারলেন না। ভারত নিয়ে একের পর এক বেলাগাম মন্তব্য করে বসলেন। যা নিয়ে বিতর্ক শুরু হয়েছে। নেটিজেনরা প্রশ্ন করেছেন, তাঁর মতো একজন তারকা ক্রিকেটার কী করে কোনও দেশ নিয়ে প্রকাশ্যে এমন সব মন্তব্য করতে পারেন! যদিও মিয়াঁদাদের এমন বেফাঁস মন্তব্য এই প্রথম নয়। এর আগেও আগে-পরে কিছু না ভেবে মন্তব্য করে বিতর্কের কেন্দ্রে ছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  সচিন তেন্ডুলকরের সঙ্গে তুলনা! বিরাট কোহলির ভবিষ্যদ্বাণী করলেন শেহবাগ



সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে জাভেদ মিয়াঁদাদকে বলতে শোনা যাচ্ছে, আমাদের কাছে পরমাণু বোমা রয়েছে। সেটা আমরা এমনি এমনি রাখিনি। প্রয়োজনে ওটা দিয়ে ভারতকে উড়িয়ে দেব। আমরা একটা সুযোগ পেলে ভারতকে ধ্বংস করে দেব। একইসঙ্গে নিজের দেশের মানুষকে এক অদ্ভুত পরামর্শ দিয়েছেন মিয়াঁদাদ। তিনি বলছেন, পাকিস্তানের প্রতিটি মানুষের কাছে বন্দুক থাকা উচিত। নিজেকে রক্ষা করার জন্য এটার সর্বোচ্চ ব্যবহারও করা প্রয়োজন। প্রতিটি পাকিস্তানির হামলা করার মানসিকতা ও প্রস্তুতি থাকা প্রয়োজন। 


আরও পড়ুন-  অ্যান্টিগা টেস্টে সেঞ্চুরি করলেই রিকি পন্টিংকে ছুঁয়ে ফেলবেন 'কিং' কোহলি



মিয়াঁদাদ আরও বলেছেন, সারা বিশ্বে নিয়ম রয়েছে যে কেউ আত্মরক্ষার জন্য হামলা করতে পারে। এতে কোনও অপরাধ হয় না। তাই আত্মরক্ষার জন্য তাঁর দেশ ভারতকে হামলা করতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য তিনি বার্তা দিয়েছেন, ভারতীয়রা ভীতু। এখনও পর্যন্ত ভারতীয়রা সাহসী কিছু করে দেখাতে পারেনি বল মত তাঁর।