নিজস্ব প্রতিনিধি- সময়ে সময়ে একের পর এক ভাল ফিল্ডার পেয়েছে ভারতীয় ক্রিকেট। যুবরাজ সিং, অজিঙ্ক রাহানে, বিরাট কোহলিরা ভারতীয় ক্রিকেট সার্কিটে দারুণ ফিল্ডার হিসাবে পরিচিত। কিন্তু এঁদের মধ্যে কেউই সেরা নন। ফিল্ডিংয়ে যাঁর নামে উদাহরণ দেওয়া হয়, সেই জন্টি রোডস এবার জানালেন, ভারতীয়দের মধ্যে সেরা ফিল্ডার কে! আইসিসি-র ওয়েবসাইটে একটি সাক্ষাতকার দিতে বসেছিলেন সর্বকালের অন্যতম সেরা ফিল্ডার জন্টি। আইসিসির পক্ষ থেকে জন্টিকে বলা হয়েছিল, সেরা পাঁচজন ফ্লিডার বাছতে। সেখানে জন্টি এক ভারতীয় ফিল্ডারকে সবার উপর রাখলেন। এক নম্বরে। এই পাঁচজনের মধ্যে একজন ইংল্যান্ডের, দুজন দক্ষিণ আফ্রিকার, একজন অস্ট্রেলিয়ার ও একজন ভারতের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ধুতি পরে খেললেন ক্রিকেটাররা, কমেন্ট্রি হল সংস্কৃতে!


জন্টি রোডসের সেরা পাঁচ ফিল্ডারের তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যান্ড্রু সাইমন্ডস। চারে রয়েছে ইংল্যান্জডের অল রাউন্ডার পল কলিংউড। তিন ও দুইয়ে রয়েছেন যথাক্রমে হার্সেল গিবস ও এবি ডিভিলিয়ার্স। আর রোডসের এক নম্বর ফিল্ডার সুরেশ রায়না। শুধু রায়নার নামই নিলেন না, জন্টি জানিয়ে গেলেন যে তিনি ভারতীয় ফিল্ডারের বড় ফ্যান। কেন রায়নাকে তিনি সেরা ফিল্ডার হিসাবে বেছে নিয়েছেন তার ব্যাখাও দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ফিল্ডিং লেজেন্ড। জন্টি বললেন, আমার আর রায়নার দর্শন একেবারে এক রকম। বলের জন্য না ঝাঁপালে কী করে বুঝব যে বাঁচাতে পারব কি না! ভারতীয় কন্ডিশন সম্পর্কে আমার ধারণা রয়েছে। প্র্যাকটিস করার সময়ও রায়নার মধ্যে একটা উত্তেজনা থাকে। আসলে ডাইভ দেবে কি দেবে না, এই নিয়ে রায়না কখনও দ্বোটানায় থাকে না। ও চট করে সিদ্ধান্ত নিতে পারে। এটাই একজন ভাল ফিল্ডারের সব থেকে বড় গুণ।


আরও পড়ুন-  বেবিসিটিং! অস্ট্রেলিয়াকে ঠাট্টা ফিরিয়ে দিল ভারত, ঝোড়ো 'ব্যাটিং' শেহবাগের



রায়না সম্পর্কে এখানেই না থেমে জন্টি বলতে থাকেন, স্লিপ হোক বা আউটফিল্ডে হোক অথবা সার্কল-এ, রায়না অসাধারণ সব ক্যাচ নিয়েছে। ওকে ফিল্ডিং করতে দেখতে আমার সব সময় ভাল লাগে। আমি ওর ফিল্ডিং উপভোগ করি। আমার চোখে তাই এই মুহূর্তে ও এক নম্বর ফিল্ডার। প্রসঙ্গত, গত বছর ইংল্যান্ড সফরে জাতীয় দলে কামব্যাক করেছিলেন রায়না। তবে তেমন দাগ কাটা পারফরম্যান্স করতে পারেননি। তার পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আর দেখা যায়নি ভারতের এই দুরন্ত ফিল্ডারকে। তবে সামনেই আইপিএল। আরও একবার রায়না চেন্নাইয়ের হয়ে দুরন্ত পারফরম্যান্স করবেন বলে আশা করছেন রোডস।