নিজস্ব প্রতিবেদন: রবিবাসরীয় আইপিএল (IPL 2021) দেখল জোস বাটলারের (Jos Buttler) তাণ্ডবলীলা! আইপিএল কেরিয়ারে প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন তিনি। এদিন নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৬৪ বলে ১২৪ রানের মারাকাটারি ইনিংস খেলেন ব্রিটিশ উইকেটকিপার-ব্যাটসম্যান। ইংল্যান্ডের ভাইস-ক্যাপ্টেনের ব্যাটে ভর করে এদিন রাজস্থান রয়্যালস ২২০ রান তুলল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন ওপেন করতে নেমে বাটলার ১৯ ওভার পর্যন্ত ব্যাট করলেন। ৫৬ বলে সেঞ্চুরি করে ফেলা বাটলার ১১টি চার ও ৮টি ছয় মারেন এদিন। চতুর্থ ব্রিটিশ ক্রিকেটার হিসেবে বাটলার আইপিএল সেঞ্চুরি পেলেন এই প্রজন্মের অন্যতম সেরা ক্রিকেটার। কেভিন পিটারসেন (Kevin Pietersen), বেন স্টোকস (Ben Stokes) ও জনি বেয়ারস্টোর (Jonny Bairstow) পর এই নজির গড়লেন বাটলার।



আরও পড়ুন: IPL 2021: তলপেটে অসহ্য যন্ত্রণা নিয়ে হাসপাতালে ভর্তি হলেন KL Rahul


ঘটনাচক্রে রাজস্থানের হয়ে এখনও পর্যন্ত এটাই সর্বচ্চো ব্যক্তিগত স্কোরের রেকর্ড। বেয়ারস্টো ২০১৯ সালে আরসিবি-র বিরুদ্ধে ১১৪ করেছিলেন। সেই রানই শুধু টপকে গেলেন না বাটলার। এই মরসুমে রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন ১১৯ করেছিলেন। তাঁকেও টপকে গেলেন বাটলার। হায়দরাবাদের বিরুদ্ধেও এটাই দ্বিতীয় সর্বোচ্চ রানের নজির। এর আগে ঋষভ পন্থ ২০১৮ সালে ১২৮ করেছিলেন। চলতি আইপিএলে বাটলারের ব্যাট নীরবই ছিল, কিন্তু এদিন তাঁর ব্যাটের আগুন দেখল বাইশ গজ।