নিজস্ব প্রতিবেদন- নাইট রাইডার্স এবার আমেরিকার মেজর ক্রিকেট লিগে। সবকিছু ঠিকঠাক চললে ২০২২ সালে এই লিগ শুরু হবে এবং প্রথম বছর থেকেই শাহরুখ খানের নাইট রাইডার্স এই লিগের অন্যতম অংশ হবে। তবে প্রথম বছরেই হয়তো টিম নামাবে না নাইট রাইডার্স কর্তৃপক্ষ। তারা এই লিগে বিনিয়োগ করছেন এবং গোটা টুর্নামেন্টের লভ্যাংশের একটি নির্দিষ্ট পরিমাণের অংশীদার হতে পারবেন। আমেরিকান ক্রিকেট এন্টারপ্রাইসের সঙ্গে ইতিমধ্যেই এই বিষয়ে চুক্তি হয়েছে নাইট রাইডার্সের। পরবর্তীকালে একটি দলের মালিকানা পাওয়ার কথা নাইট কর্তৃপক্ষের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনব্যাগো নাইট রাইডার্স নিয়ে ইতিমধ্যেই অত্যন্ত সফল বলিউডের কিং খান। দক্ষিণ আফ্রিকার সুপার লিগেও অংশগ্রহণ করেছে কেকেআর। নাইট রাইডার্সের সঙ্গে কথা অনেকটাই পাকা ইংল্যান্ডের হান্ড্রেড লিগেরও। কেকেআর মালিক শাহরুখ খান ইতিমধ্যেই একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, তারা নাইট রাইডার্স ব্র্যান্ড-কে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন। মেজর ক্রিকেট লিগের দিকেও তাদের নজর ছিল। তারা নিশ্চিত আগামী দিনে মেজর ক্রিকেট লিগ বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট লিগ হয়ে উঠবে। 


আরও পড়ুন-  ''তোমার জন্মের আগে থেকে সেঞ্চুরি করছি'', আফ্রিদির বিতর্কিত মন্তব্যে তোলপাড়


কেকেআর সিইও ভেঙ্কি মাইসোর বলেছেন, আমেরিকায় ক্রিকেট প্রধান খেলা না হলেও ক্রিকেটের অনেক সমর্থক আছেন। ভারতের পরে আমেরিকা ক্রিকেটের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্যিক কেন্দ্র হতে পারে বলেও মত তাঁর।  প্রসঙ্গত, শেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ট্রিনব্যাগো নাইট রাইডার্স চ্যাম্পিয়ন হলেও ২০১৪ সালের পর থেকে আইপিএলে সাফল্য পায়নি কেকেআর। গত দু’বছর ধরে শেষ চারেও পৌছতে পারেনি শাহরুখ খান, জুহি চাওলার দল।