ওয়েব ডেস্ক: ২০১৭ সালের জানুয়ারি মাস। মাত্র ৪ দিনের জন্য আইসিসি র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় এক নম্বরে ছিলেন ভারতীয় অধিনায়ক বিরাট। এরপর লম্বা বিরতি। প্রথম দশে থাকলেও একে উঠে আসতে পারেননি বিরাট কোহলি। অবশেষে 'এভারেস্ট'-এ পৌঁছালেন। এখন বিশ্বের এক নম্বর ওডিআই ব্যাটসম্যানের মুকুট তাঁরি মাথায়। চ্যাম্পিয়নস ট্রফিতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের অপরাজিত ৮১ রানের ইনিংসের সুবাদে আইসিসি র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এলেন বিশ্বের ক্রিকেট সেনসেশন বিরাট 'রান মেশিন' কোহলি। উল্লেখ্য এই সিরিজে তিন ম্যাচে এখনও পর্যন্ত দুটি অর্ধশতক হাঁকিয়েছেন বিরাট। প্রথমটি পাকিস্তানের বিরুদ্ধে, ৭৬ বলে অপরাজিত ৮১, আর দ্বিতীয়টি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে, ১০১ বলে অপরাজিত ৭৬। শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫ বল খেলে কোনও রান না করেই প্যাভিলিয়নে ফিরতে হয়েছে বিরাটকে।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আগামী ১৫ জুন চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় সেমি ফাইনালে বাংলাদেশের মুখোমুখি হতে চলেছে বিরাট ব্রিগেড। ধারে এবং ভারে এই ম্যাচে এগিয়ে বিরাটরা, একথা ধ্রুবসত্য। তবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে যেভাবে অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিয়েছে সাকিবরা তাতে ক্রিকেট বিষেশজ্ঞদের একাংশ মনে করেছে, বাংলাদেশ ম্যাচ ভারতের কাছে খুব একটা সহজ হবে না। আবার অনেকে মনে করছে, বিগ ফাইটের আগে বিরাটের 'বিশ্বসেরা' হওয়াটা আরও চাপে ফেলে দেবে বাংলাদেশকে। 


উল্লেখ্য, চ্যাম্পিয়নস ট্রফির প্রস্তুতি ম্যাচে ভারতের কাছে লজ্জাজনক ভাবেই হারে বাংলাদেশ। ভারতীয় ব্যাটিংয়ের আগুনে ঝলসে গিয়েছিল মুশফিকুররা। ব্যাটিংয়েও মুখ থুবড়ে পড়ে তামিমরা। তবে এটা সেমি ফাইনাল। আন্ডারডগ হয়েও চমক দেবে বাংলাদেশ এই আশাই করছে 'রয়্যাল বেঙ্গল' ফ্যানরা। কিন্তু ক্রিকেটীয় বুদ্ধিতে বিরাটদের সহজ জয় দেখছে গোটা বিশ্ব।