নিজস্ব প্রতিবেদন : মেলবোর্নে বক্সিং ডে টেস্টে  অস্ট্রেলিয়াকে ১৩৭ রানে হারিয়ে বছর শেষ করেছে বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি। অস্ট্রেলিয়ার মাটিতে অজিদের ফলো অন করানোর সুযোগ পেয়েও কেন তাদের ফলো অন করায়নি ভারত? ম্যাচ শেষে কথাই জানিয়ে দিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - বিপক্ষ ব্যাটসম্যানদের আতঙ্ক বুমরাহের মুখোমুখি হতে চান না বিরাট!


মেলবোর্নে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৪৪৩ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে দেন ভারত অধিনায়ক। এরপর বুমরার বিধ্বংসী বোলিংয়ের সৌজন্যে অজিদের প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৫১ রানে। ২৯২ রানের লিড পাওয়ার পরেই বিরাট সাহসী সিদ্ধান্ত নিতে পিছপা হন। অজিদের ফলো অন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত।


আরও পড়ুন - অজি অধিনায়ক পেনকে অভিনব কায়দায় স্লেজিং ফেরাল রোহিত শর্মার দল


কেন অস্ট্রেলিয়াকে ফলো অন করায় নি বিরাট কোহলি? রবিবার ম্যাচ শেষে তিনি জানান, "আমরা কখনই চিন্তা করিনি এসব নিয়ে (অস্ট্রেলিয়া বোলারদের ক্লান্ত করার)। প্রথম ইনিংসে আমাদের লক্ষ্য ছিল ৪০০ রানের গণ্ডি টপকানো। ওই রান বোর্ডে তুলতে যতটা সময় লাগে আমরা নিয়েছি।" সঙ্গে তিনি বলেন, "আসলে আমরা কখনই চাইনি বোলারদের লম্বা সময় মাঠে রেখে ক্লান্ত করতে। আমরা ফলো অন করায় নি কারণ, যে দুটি সেশনে আমাদের  বোলাররা বল করেছে তখন মাঠে গরম ছিল। আমরা চেয়েছিলাম একটু ব্যাট করে নিয়ে রাতে ভালো করে বিশ্রাম নিয়ে, ঘুমিয়ে পরের দিন সকালে তরতাজা হয়ে নামুক আমাদের বোলাররা। এটাই আমাদের লক্ষ্য ছিল। প্রতি মুহূর্তে ভেবেছি আমাদের দল কী চায় সেটা নিয়েই ভেবেছি।"