সুখেন্দু সরকার


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


রবিবাসরীয় নিষ্ফলা ডার্বি। বিশেষজ্ঞদের মতে, দুই স্প্যানিশ কোচের ট্যাকটিক্যাল লড়াইয়ে মন কাড়ল কিবু ভিকুনার স্ট্র্যাটেজি। গত মরশুমে আই লিগের দুটি ডার্বিতেই জয় পেয়েছিলেন ইস্টবেঙ্গল কোচ আলেসান্দ্রো। রবিবার জিতলে ডার্বি জয়ের হ্যাটট্রিকের হাতছানি ছিল। না জিতলেও ডার্বিতে তিনি এখনও অপরাজিত। অন্যদিকে মোহনবাগান কোচ কিবু ভিকুনার ডার্বি অভিষেক হল রবিবার। দুই স্প্যানিশ কোচের প্রথম ডার্বি ডুয়েল অমীমাংসীত থেকে গেলে।




সুযোগ বেশি পাওয়া সত্ত্বেও জয় এল না, কিছুটা হতাশ কিবু। তবে দল যেভাবে খেলেছে তাতে বেশ খুশি মোহনবাগানের স্প্যানিশ কোচ। ম্যাচটা ১-০ গোলে জেতা উচিত্ ছিল বলে ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে বললেন কিবু ভিকুনা। ভিপি সুহের সহজ সুযোগ নষ্ট করেছেন। এজন্য অবশ্য তাঁকে কাঠগড়ায় তুলতে রাজি নন বাগান কোচ। সুহেরের পাশাপাশি জেসুরাজেরও গোল করা উচিত ছিল বলে মনে করেন তিনি।


আরও পড়ুন - বড় ম্যাচে টস হল স্বর্ণমুদ্রায়, ম্যাচের সেরা স্প্যানিশ বেইতিয়ার হাতে উঠল সোনার কয়েন


এদিকে ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেসান্দ্রো মনে করেন, প্রথমার্ধে মোহনবাগানের হাতে ম্যাচের নিয়ন্ত্রণ থাকলেও দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গল দাপট দেখিয়েছে। কোলাডো-বিদ্যাসাগরকে বাইরে রেখে প্রথম একাদশ গড়েছিলেন লাল-হলুদ কোচ। তবে তাঁদের পরিবর্ত হিসেবে ব্যবহার করেও একটা মাস্টার স্ট্রোক দিতে চেয়েছিলেন আলেসান্দ্রো। কিন্ত সেই স্ট্র্যাটেজি কাজে আসেনি। বরং গোল হজম না করে ম্যাচ শেষ করতে পেরেই বেশ খুশি তিনি। ফুটবলারদের পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট আলেসান্দ্রো।