ওয়েব ডেস্ক: প্রথম ম্যাচে হাসতে হাসতে জয়। দ্বিতীয় ম্যাচেও একই ক্রিকেট কথা লিখতে শুরু করেছিল ভারতীয় ক্রিকেট দল। আবারও জয়। ৪ ম্যাচের সিরিজে ২ ম্যাচ জিতে যাওয়া পাকা। সবটা কেমন উল্টে গেল একটা দিনের ৩টি সেশনে। ৫ দিনের ক্রিকেট ম্যাচে টানা চার দিন ভারতের পক্ষেই ছিল খেলার মোড়। তবে এটাই ক্রিকেট। বিশেষ করে যখন খেলার মঞ্চ যখন টেস্ট তখন হতে পারে অঘটনও। হলও তাই। ইনিংসে জয় হাসিলের পথে খালি হাতেই ড্রেসিংরুমে ফিরল বিরাট অ্যান্ড কোম্পানি। জেতা ম্যাচ ড্র করে বিরাট কৃতিত্ব দিয়েছেন ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের।   


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সাংবাদিকদের মুখোমুখি একই কথা জানালেন কোচ অনিল কুম্বলেও। তাঁর কথায় বৃষ্টির ভ্রূকুটিও উপেক্ষিত থাকল না। তবে যে সূক্ষ্ম কথাটি একটা লাইনে সোজা সরল ভাবে এগিয়ে চলে গেল, তা বুঝিয়ে দিল, 'বিরাট এখনও বাচ্চা, আরও শেখা বাকি'। 


"১৬০ রানের লিড নিয়েই আমাদের ডিক্লেয়ার করে দেওয়া উচিত ছিল", অনিল কুম্বলের এই কথার সারমর্ম করলে ক্রিকেটীয় ভাষায় যা দাঁড়ায় বিরাট একটুখানি সমঝে চলতে গিয়েই জয় হাতছাড়া। বৃষ্টির কথা আগে থেকে জানাই ছিল। সেখানে লিড ৩০০ রান টপকানোর অপেক্ষা করা কতটা ঠিক? ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন ঠিকই ওয়েস্ট ইন্ডিজের লড়াইয়ের কথা, কিন্তু অশ্বিন, মিশ্র সামিরা আরও কিছু ওভার হাতে পেলে এখন রেজাল্ট অন্য কিছুই হতে পারত। কুম্বলের কথায় উঠে এসেছে, "আরও একটু ভেবে স্ট্র্যাটেজি" তৈরি করার কথাও। কুম্বলে এও বলেন, আবহাওয়ার কথা মাথায় রেখে দ্বিতীয় দিনের শেষেই ১৬০ রান লিড নিয়ে ডিক্লেয়ার করলে অন্য ফল হতে পারত।