নিজস্ব প্রতিনিধি : জুনিয়র এশিয়ান ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে এর আগে সোনার পদক জিতেছিলেন পিভি সিন্ধু ও গৌতম ঠাক্কর। তালিকায় এবার তিন নম্বর নাম সংযোজিত হল। লক্ষ্য সেন। জাকার্তায় অনুষ্ঠিত এশিয়ান জুনিয়রে সোনা জিতল লক্ষ্য।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  প্রকাশিত হল টোকিও অলিম্পিকের ম্যাসকট
 


১৬ বছরের লক্ষ্য সেন বিশ্বের এক নম্বর তারকা কুনলাভুত ভিতিদসারনকে হারাল লক্ষ্য। ২১-১৯, ২১-১৮ তে ভারতীয় উঠতি তারকা হারাল তাকে। গত ছয় বছর ধরে এই টুর্নামেন্টে কোনও ভারতীয় পদক জিততে পারছিল না। শেষমেষ লক্ষ্য খরা কাটালেন। ঠাক্কর এই টুর্নামেন্টে সোনা জিতেছিলেন ১৯৬৫তে। সিন্ধু জিতেছিলেন ২০১২-য়। আরও একটি রেকর্ড করলেন লক্ষ্য সেন। ৫৩ বছর আগে গৌতম ঠাক্করের পর লক্ষ্য আবার পুরুষদের সিঙ্গলসে ভারতীয় হিসাবে সোনার পদক জিতল লক্ষ্য। এই ৫৩ বছরে কোনও ভারতীয় পুরুষ ব্যাডমিন্টন খেলোয়াড় জুনিয়র এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জিততে পারেনি।


 



খেতাব জয়ের ক্ষেত্রে একের পর এক কঠিন প্রতিদ্বন্দ্বীকে হারিয়েছে লক্ষ্য। এক সময় লক্ষ্য বিশ্বের এক নম্বর হয়েছিল। কিন্তু তার পর মাঝে ফর্ম হারানোয় বেশ কিছুদিন সার্কিটে তেমন নাম-ডাক শোনা যাচ্ছিল না তাঁর। এর আগে একই ইভেন্টে ব্রোঞ্জ জিতেছে এই ভারতীয়। সেবার ব্যাঙ্ককে সেমিফাইনালে চিনের সুন ফেইসিয়াংয়ের কাছে স্ট্রেট গেমে হারতে হয়েছিল তাকে। 


আরও পড়ুন-  পাল্টে যাওয়া শ্রীসান্থকে দেখে সতর্কতা জারি হল হরভজনের জন্য