জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লিওনেল মেসি এখন অত্যন্ত সুখী খেলোয়াড়। বিশ্বকাপের ট্রফি নিয়ে ঘুমানোর ছবি দিয়েছেন তিনি। এই ট্রফি তার কাছ থেকে দূরে সরানো কঠিন হয়ে পড়েছে বলে মনে হচ্ছে। মেসি এবং আর্জেন্টিনা দল দেশের মানুষের সঙ্গে এই আনন্দ ভাগাভাগি করতে চেয়েছিল। তাঁরা বুয়েনস আইরেসের রাস্তায় একটি বিজয় উৎসবের পরিকল্পনা করেছিল। সেখানে দলের সদস্যরা একটি খোলা বাসে বসে ছিল। জানা গিয়েছে যে প্রায় পাঁচ মিলিয়ন মানুষ রাস্তায় নেমে আসে উৎসব করতে। এক সময়, অত্যধিক ভিড়ের মধ্যে দিয়ে বাসটির এগিয়ে যাওয়া কঠিন হয়ে পড়ে এবং অবশেষে খেলোয়াড়দেরকে ভিড়ের মধ্যে থেকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য একটি হেলিকপ্টার ডাকতে হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Maracana's Hall of Fame: এবার ব্রাজিল চাইছে মেসির পায়ের ছাপ! চিরপ্রতিদ্বন্দ্বী দেশের চিঠি ক্যাপ্টেন আর্জেন্টিনাকে


হেলিকপ্টারে বসেই সম্পূর্ণ দল ভক্তদের ধন্যবাদ জানায় এবং ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করেন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান চিকি তাপিয়া। ভিড় দেখে হেলিকপ্টারে প্যারেড করার সিদ্ধান্ত নেওয়া হয়। ভক্তদের মধ্যে কেউ কেউ সেতু থেকে বাসে ঝাঁপ দেওয়ারও চেষ্টাও করে। সেই জন্য শেষ মুহূর্তে প্ল্যান বদলাতে হয়েছে।


আরও পড়ুন: Di Maria: 'আমি চ্যাম্পিয়ন হব, ফাইনালে গোলও করব', ম্যাচের আগেই স্ত্রীকে মেসেজ ডি মারিয়ার


ফ্রান্সকে পেনাল্টিতে ৪-২ গোলে হারিয়ে ফিফা বিশ্বকাপের ফাইনালে যেতে আর্জেন্টিনা। মূল খেলার ফলাফল ৩-৩ গোলে ড্র হয়। শেষ পর্যন্ত আর্জেন্টিনা ফাইনালে জিতে তাদের দুই দশকের পুরনো স্বপ্ন পূরণ করে।


অন্যদিকে, ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপে ফাইনালে হ্যাটট্রিক করেছিলেন। তিনি বিভিন্ন রেকর্ড ভেঙেছিলেন। যদিও তিনি তার দলকে পর পর দুই বার শিরোপা জয় করতে ব্যর্থ হয়। ফ্রান্স জিতলে ইতালি ও ব্রাজিলের পর টুর্নামেন্টের ইতিহাসে তৃতীয় দল হয়ে যেত। এদিকে আর্জেন্টিনা তাদের রেকর্ড জয়ের উদযাপন অব্যাহত রেখেছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)